#

রাজশাহীর প্রবীণ সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুল আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোরে মারা যান তিনি।

মোজাহার হোসেন বুলবুলের ভাগ্নে বিশিষ্ট পাখি গবেষক অনু তারেক জাগো নিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ডা.বুলবুল দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুর আগে তিনি সেন্ট্রাল হাসপাতালে ডেপুটি ডাইরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। সেখানেই মারা যান তিনি।

অনু তারেক বলেন, এক সময় তিনি সিভিল সার্জন হিসেবে নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জের দায়িত্ব পালন করেছেন। এর আগে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছেন রামেক ও নওগাঁ জেলার বিভিন্ন স্থানে। সর্বশেষ ঢাকার গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালের ডেপুটি ডাইরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার সকাল সকাল ১০টায় সেন্টাল হাসপাতালে এবং বাদ আসর রাজশাহীর উপশহর এলাকার নূর মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাজশাহীর হেতেমখাঁ গোরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, শেষ জীবনে চিকিৎসক হিসেবে পরিচিত হলেও ডা. মোজাহার হোসেন বুলবুল ছিলেন সাংবাদিক। দৈনিক সমকালের রাজশাহী ব্যুরো অফিসের প্রথম ব্যুরো প্রধান ছিলেন তিনি। পরবর্তীতে দৈনিক যুগান্তর ও যায়যায় দিনের রাজশাহী ব্যুরো হিসেবে দায়িত্ব পালন করেন।

 

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন