ঠিকানা খুজে পেল রাজাপুরের বিধবা শাহাবানু

:
: ৪ years ago

জীবনযুদ্ধে হার না মানা ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালীর বিধবা পঙ্গু শাহাবানু। স্থানীয় গণমাধ্যমে তার সংগ্রামী জীবনের খবর প্রচার হলে সবার নজর পরে তার দিকে।

 

ঝালকাঠির জেলা প্রশাসকের নির্দেশনায় রাজাপুরের ইউএনও মোঃ সোহাগ হাওলাদার প্রথমে তার সাহায্যে এগিয়ে আসলে শাহাবানু সংগ্রামী জীবনের কথা পৌছায় নাভানা গ্রুপের কাছে।

 

এর পরে ইউএনও মোঃ সোহাগ হাওলাদারের সাথে যোগাযোগ করে গতকাল বুধবার নাভানা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আফজাল নাজিমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকা থেকে সাহায্যে নিয়ে এগিয়ে আসেন বিধবা পঙ্গু শাহাবানুর বাড়িতে তখন এককালীন নগদ অর্থ তুলে দেওয়া সহ পঙ্গু শাহাবানুর আমৃত্যু চিকিৎসা সহ খাদ্য বস্ত্র সহায়তা চালিয়ে যাবেন বলে প্রতিশ্রুতি দেন নাভানা গ্রুপের প্রতিনিধিদল।

 

ইতিমধ্যে রাজাপুর উপজেলা প্রশাসন পুটিয়াখালী গ্রামের শাহাবানুর বাড়ীতে গিয়ে তার হাতে নগদ ৫ হাজার টাকা তুলে দেন এবং তাকে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নতুন পাকা ঘর তৈরী করে দেন, লাগিয়ে দেন বিদ্যুৎ সংযোগও।

 

নাভানা গ্রুপের প্রতিনিধিদের সাথে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান, ইউএনও মোঃ সোহাগ হাওলাদার, মহিলা ভাইস চেয়্যারম্যান আফরোজা আক্তার লাইজু, ইউপি চেয়ারম্যান মজিবুল হক কামাল সহ স্থানীয় সমাজসেবকরা।

 

নাভানা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আফজাল নাজিম জানান, আমরা ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালীর বিধবা পঙ্গু শাহাবানুর সংগ্রামী জীবনের কথা মিডিয়ার মাধ্যমে জানতে পেরে তাকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য নাভানা গ্রুপের পক্ষ থেকে আগ্রহ প্রকাশ করি।

 

স্থানীয় জেলা ও উপজেলা প্রশাসন এই মহতি উদ্দেশ্যের সাথে আছেন জেনে আমরা দ্রুত পদক্ষেপ নেই। শাহাবানু যতদিন বেঁচে থাকবেন, নাভানা গ্রুপ তার সমস্ত ব্যয়ভার বহন করবে।