স্মৃতিসৌধ ও শহিদ মিনারে অন্তর্বর্তী সরকারের শ্রদ্ধা

লেখক:
প্রকাশ: ৩ মাস আগে

জাতীয় স্মৃতিসৌধ ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন নবগঠিত অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও ১৩ জন উপদেষ্টা।

শুক্রবার (৯ আগস্ট) সকালে ভারী বৃষ্টির মধ্যে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১০টার দিকে ড. মুহাম্মদ ইউনূস শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধার জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

তিন বাহিনীর একটি চৌকস দল অনুষ্ঠানে অভিবাদন জানায়। এ সময় বিউগলে করুণ বেজে ওঠে। নবগঠিত অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাগণ, তিন বাহিনীর প্রধানগণ এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে, অন্যান্য উপদেষ্টাদের সাথে নিয়ে প্রধান উপদেষ্টা আরও একটি পুষ্পস্তবক অর্পণ করেন। তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

এরআগে প্রধান উপদেষ্টা হেলিকপ্টারযোগে জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছালে তিন বাহিনীর প্রধানরা তাকে অভ্যর্থনা জানান।

এদিন সকাল ১১টা ২০ মিনিটের দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন— অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ, আসিফ নজরুল, আদিলুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন (অব.), হাসান আরিফ, সৈয়দা রেজওয়ান হাসান, মো. নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া প্রমুখ।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে প্রধান উপদেষ্টা এবং অন্তর্বর্তীকালীন সরকারের অন্যান্য উপদেষ্টারা শপথ গ্রহণ করেন।