তারকাবহুল ‘ফাঁপর’

:
: ৬ মাস আগে

নাট্যনির্মাতা ফরিদুল হাসান সম্প্রতি নির্মাণ করেছেন ধারাবাহিক নাটক ‘ফাঁপর’। দুই ফাঁপড়বাজের গল্পে নাটকটি নির্মিত হয়েছে। কেন্দ্রীয় দুই চরিত্র আছেন আখম হাসান এবং যাহের আলভী। নাটকটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল।

 

আগামী ৯ জানুয়ারি থেকে বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন এর নির্মাতা।

ফরিদুল হাসান জানান, ‘ফাঁপর’ নাটকটির গল্প ঢাকা শহরের একটি মহল্লাকে ঘিরে। যে মহল্লার কয়েকজন তরুণ-তরুণী নিজেদের বড় করে দেখাতে বিভিন্নভাবে ফাঁপরবাজি করতে থাকে। এখানে কেউ হারতে রাজি না। ফলে একটার পর একটা সমস্যার সৃষ্টি হয়।

 

এ প্রসঙ্গে পরিচালক ফরিদুল হাসান বলেন, এই সময়ে যারা নাটক দেখে অভ্যস্ত তাদের কথা মাথায় রেখেই ‘ফাঁপড়’ নাটকটি নির্মাণ করা হয়েছে। আশা করি, এই দর্শকদের সাথে অন্যদেরও ভালো লাগবে।

নাট্যকার জাকির হোসেন উজ্জ্বল বলেন, ‘ফাঁপর’ নাটকটি সমসাময়িক বিষয় নিয়ে লেখা। যেটাকে আমরা নাটকের ভাষায় ‘ট্রেন্ডি’ বলে থাকি। হাস্যরসাত্নক ভাবে গল্প এগিয়ে গেলেও সামাজিক দায়বদ্ধতা থেকে নাটকটিতে কিছু গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে, যা দর্শকদের ভালো লাগবে।

 

এই ধারাবাহিকে নাটকটিতে আরও অভিনয় করেছেন- মনিরা মিঠু, ডা. এজাজুল ইসলাম, মানসী প্রকৃতি, ফারজানা আহসান মিহি, স্বর্ণলতা, ওয়ালিউল হক রুমী, শহিদুল্লাহ সবুজ, সিয়াম নাসির, তন্ময় সোহেল, আমিন আজাদ, নাফিসা, আনোয়ার শাহী, সঞ্জিব আহমেদ প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছেন প্রচেষ্টা অ্যাড মিডিয়ার কর্ণধার মোজাফ্ফর হোসেন দিপু।