রূপগঞ্জে ৮ ইটভাটাকে ১৯ লাখ টাকা জরিমানা

:
: ৭ years ago
আদালত

নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নের খৈসাইর এলাকায় শীতলক্ষ্যা নদী ভরাট করে ইটভাটা স্থাপন ও পরিচালনার অভিযোগে ৮টি ইটভাটাকে ১৯ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। এর মধ্যে মেসার্স সততা ব্রীকসকে ২ লাখ টাকা, মেসার্স এম এ ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স হেলাল ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স আল্লাহর দান ব্রিকসকে ৩ লাখ টাকা, মেসার্স খৈসাইর ব্রিকসকে ৩ লাখ টাকা, মেসার্স জিএস ব্রিকসকে ৩ লাখ টাকা, মেসার্স মাস্টার ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স মায়ের দোয়া ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া মানমাত্রা বহির্ভূত দূষিত তরল বর্জ্য পরিবেশে নির্গমণ করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অভিযোগে ঢাকার তেজগাঁয়ে অবস্থিত অ্যাপারেল এইড লিমিটেডকে ১২ লাখ ৮ হাজার ৩২০ টাকা এবং সাভারের ডাইনামিক সোয়েটারকে ৭ লাখ ৩৩ হাজার ৪৪০ টাকা জরিমানা করা হয়েছে।  আজ সন্ধ্যায় পরিবেশ অধিদফতরের প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

লাইফ সাপোর্টে থাকা অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী বিষয়টি নিশ্চিত করে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। গণমাধ্যমকে ফারুকী বলেন, রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন হুমায়ূন সাধু। সেখানেই তার মৃত্যু হয় গত ২৯ সেপ্টেম্বর হুমায়ূন সাধুর প্রথম ব্রেন স্ট্রোক হয়। তখন তাকে চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ১৩ অক্টোবর রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। এরপর তাকে বিদেশে নিয়ে অস্ত্রোপচারেরও প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু ২০ অক্টোবর হঠাৎ সাধুর দ্বিতীয় ব্রেন স্ট্রোক হয়। এরপর তাকে স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়। মোস্তফা সরয়ার ফারুকীর ‘মেড ইন বাংলাদেশ’ ছবির মাধ্যমে অভিনয়ে পথ চলা শুরু হুমায়ূন সাধুর। অভিনয়ের পাশাপাশি নাটকও নির্মাণ করেছেন তিনি।
৫ years ago