৮টায় অফিস আসতে হবে, নির্দিষ্ট সময়ের আগে ত্যাগ নয় -মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

লেখক:
প্রকাশ: ২ years ago

নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টার মধ্যে অফিসে আসতে হবে। নির্দিষ্ট সময়ের আগে অফিস ত্যাগ করা যাবে না। এ ব্যাপারে আবারও নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

রোববার (৪ সেপ্টেম্বর) মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

 

এর আগে, দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

অফিসের নতুন সময়সূচিতে অনেকেই আসছেন না, আবার অনেকেই নির্দিষ্ট সময়ের আগে যাচ্ছেন। এ প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আপনি স্পেসিফিক জানেন? আমরা অলরেডি আবার ইন্সট্রাকশন দিয়ে দিয়েছি, অফিস টাইমে সবাইকে অফিসে আসতে হবে।

‘গতকালও (শনিবার) আমরা এগুলো নিয়ে আলোচনা করেছি এবং অফিস টাইমের আগে কেউ যেতে পারবে না। ইন্ডিভিউজালি কোনও দরকার হল, সে তার বসের কাছে জিজ্ঞেস করে পার্মিশান নিয়ে যাবে। কিন্তু ৮টার মধ্যে অফিসে আসতে হবে, আর পরিষ্কার (কথা) ৩টার আগে কেউ যেতে পারবে না। এটা আমরা এনসিউর করতেছি।’

 

এ নিয়ম কতদিন পর্যন্ত চলবে জানতে চাইলে তিনি বলেন, ‘দেখি, ইনশা আল্লাহ…কতদিন।’

উল্লেখ্য, বিদ্যুৎ সাশ্রয়ে গত ২২ আগস্ট মন্ত্রিসভা বৈঠকে অফিসের নতুন সময়সূচির সিদ্ধান্ত নেওয়া হয়, যা কার্যকর হয় ২৪ আগস্ট থেকে।