৭ দিনের মধ্যে সকল ব্যানার-ফেস্টুন সরাতে হবে- বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ

:
: ৬ years ago
সাদিক আবদুল্লাহ

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ আজ বেল ১২.০০ টায় নগর ভবনে তার নিজ কক্ষে নব নির্বাচিত কাউন্সিলদের সাথে এক সংক্ষিপ্ত মত বিনিময় সভা করেন। এ সময় তিনি নগরীর বিভিন্ন ওয়ার্ডের নানান সমস্যা সম্পর্কে কাউন্সিলদের মাধ্যমে অবগত হন এবং তাৎক্ষনিক সংশ্লিষ্ট বিভাগের কর্মর্তাদের ডেকে জরুরী ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করেন।

উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে হরিজন সম্প্রদায়ের জন্য নির্মিত হরিজন কলোনীর পাইল বুয়েট এর মাধ্যমে টেস্ট করে সঠিকতা যাচাইকরণ, রুপাতলী হাউজিংয়ে ড্রেনেজ ব্যবস্থা প্রকল্পের আওতায় সমাধান করা, ২৩ নং ওয়ার্ড তাজকাঠি এলাকায় দ্রুত একটি টিউবওয়েল ব্যবস্থা করে পানি সমস্যা সমাধান করা, মূল রাস্তার পার্শে নির্মান সামগ্রী রাখা অবৈধ দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহন, নগরীর ফোরলেন সড়কের দুই পার্শে অবৈধ দখলমূক্ত করণ, সড়কবাতির সঠিক ব্যবস্থাপনা সংক্রান্ত সতর্কীকরণ, নগরীর ট্রাক টার্মিনাল ও কেদ্রীয় বাস টার্মিনাল কাজের অগ্রগতি পর্যবেক্ষণ এছাড়া নগরীর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে খোজ খবর নেন।

শুভাকাঙ্খি যারা বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক ও ব্যক্তিগত যে সকল শুভেচ্ছা ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও তোড়ন নির্মান করেছেন তাদের সকলকে মেয়র ও কাউান্সিলরবৃন্দ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সকল ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও তোড়ন আগামী ৩১ অক্টোবরের মধ্যে অপসারনের জন্য অনুরোধ করেছেন।

অন্যথায় আইনানুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহনের নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে যে কোন প্রচারের (ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, তোড়ন) নির্মানের পূর্বে বরিশাল সিটি কর্পোরেশনের পূর্বানুমতি ব্যতিত নির্মান অথবা স্থাপন করা যাবেনা। উল্লেখ্য যে, বিভিন্ন জাতিয় দিবস সমূহ, ধর্মিয় অনুষ্ঠান, কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমন উপলোক্ষে সভা সমাবেশে নির্মিত ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, তোড়ন নিদিৃষ্ট সময়ের মধ্যে নিজ উদ্যোগে অপসারণ করার অনুরোধ জানান।

বরিশাল নগরীরর সৈন্দর্য রক্ষার্থে নগরীর বিবির পুকুর এর পশ্চিম পার্শে ও অশ্বিনী কুমার টাউনহলের সম্মুখে কোন ধরনের ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও তোড়ন নির্মান করা থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

এছাড়া বরিশাল সিটি কর্পোরেশনের যে কোন নাগরীক সুবিধা নিশ্চিত করতে সকলের সহযোগীতা কামনা করেন। এরপর বরিশাল সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগ ও শাখার পক্ষ থেকে নব-নির্বাচিত মেয়র মহোদয় ও সম্মানিত কাউান্সিলরবৃন্দকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।