৬ বছর পরে বরিশালের মাটিতে পা রাখলেন প্রধানমন্ত্রী

:
: ৬ years ago

মোঃ শাহাজাদা হিরা ঃ অবশেষে অপেক্ষার বাধভেঙ্গে বরিশালে পৌঁছালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে পটুয়াখালীতে উদ্বোধনী কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোহরের নামাজ ও মধ্যহ্ন বিরতির জন্য সেনানিবাসে অবস্থান করেন। পরে দুপুর পৌনে ৩টা হেলিকপ্টার যোগে বরিশালে আসেন প্রধানমন্ত্রী। তাকে বহনকারী হেলিকপ্টার নগরীর বান্দ রোডস্থ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অবতরণ করে সেখান থেকে গাড়ি বহরে বঙ্গবন্ধু উদ্যানে জনসভাস্থলে পৌঁছেছেন তিনি। সেখানে প্রথমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনযোগ্য ও বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন পরে তিনি মুক্তিযুদ্ধকাল সময়ে অবদান সরুপ ব্রিটিশ নাগরিক মিস লুসি হল্ ৩০ বছরের সেই তররুনী আজকের ৮৭ বছরের প্রবীণ তার হাতে ফিমুক্ত দ্বৈত নাগরীত্ব পাসপোর্ট নিজ হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে জনসভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জনসভায় প্রধান অতিথির ভাষণ দেন। এসময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, মন্ত্রীবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, তিন বাহিনী প্রধানগণ, কূটনীতিক, সাবেক সেনাবাহিনী প্রধানগণ এবং সিনিয়র সরকারি কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দুপুর পৌনে ২টায় বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে জনসভার কাজ শুরু হয়। তবে দুপুরের আগে থেকে জনসভাস্থলে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঢল নামে। সড়ক, নৌপথে বরিশালের বিভিন্ন এলাকার ছাড়াও আশপাশের জেলার নেতা-কর্মীরা জনসভায় যোগ দিয়েছে। বঙ্গবন্ধু উদ্যোনে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভার সভাপতি বরিশাল বাসির অভিবাক বরিশাল জেলা আওয়ালীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি জনসভা মঞ্চে বরিশালবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে প্রধান ৫টি দাবি তুলে ধরেন।

দাবিগুলো হচ্ছে- বরিশালে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন, ভোলার গ্যাস বরিশালে সংযোগ, বানারীপাড়া সন্ধ্যা নদীতে সেতু নির্মান, পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাবুগঞ্জ বর্হি: ক্যাম্পাসের ভেটেনারি অনুষদকে স্বতন্ত্র কৃষি বিশ্ববিদ্যালয়ে রুপান্তর। সকাল সোয়া ১১টার সময় প্রধানমন্ত্রী হেলিকপ্টারে যোগে পটুয়াখালী জেলার লেবুখালীতে পা রেখেই প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের পটুয়াখালীর উপকূলীয় জেলার দুমকি উপজেলার লেবুখালীতে পায়রা নদীর তীরে ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত দেশের ৩১তম শেখ হাসিনা সেনানিবাস এর শুভ উদ্বোধন করবেন এবং রাষ্ট্রীয় অভিবাদন গ্রহণ করেন। প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শনের পর সপ্তম পদাতিক ডিভিশনের বিশেষ সদর দফতরসহ ১১ সদর দফতর এবং ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী ও বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভা ভাষণ শেষে বিকেল ৫টায় তিনি হেলিকপ্টারযোগে বরিশাল ত্যাগ করেন।