৬ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ

:
: ১ বছর আগে

ঝড়-বৃষ্টি কমে তাপমাত্রা বেড়ে গিয়ে দেশের ছয় জেলায় শুরু হয়েছে মৃদু তাপপ্রবাহ। আওতা আরও বেড়ে আগামী কয়েক দিন তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেটে এক মিলিমিটার বৃষ্টি ছাড়া আর দেশের কোথাও বৃষ্টি হয়নি।

 

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, মঙ্গলবার রাজশাহী, পাবনা, যশোর, ফরিদপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

মঙ্গলবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

 

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে বজলুর রশিদ বলেন, আগামী দুদিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।