৫ টি-টোয়েন্টিতে ২৯০ রান করে ওয়ানডে দলে চ্যাপম্যান

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

মার্ক চ্যাপম্যানের টি-টোয়েন্টি পারফরম্যান্সের সুবাদে ওয়ানডের দরজা খুলে গেল। বাঁহাতি ব্যাটসম্যানকে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে যুক্ত করা হয়েছে।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে চ্যাপম্যান ছিলেন দুর্দান্ত। ২৯০ রান করে পেয়েছেন সিরিজ সেরার পুরস্কার। তাইতো তাকে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডেও যুক্ত করা হয়েছে।

টি-টোয়েন্টি সিরিজে ২৯০ রান করে অসাধারণ এক রেকর্ডও গড়েছেন চ্যাপম্যান। ৫ ম্যাচের দ্বিপক্ষীয় সিরিজে তার চেয়ে বেশি রান করতে পারেননি আর কেউ। একটুর জন্য বিশ্ব রেকর্ড হয়নি। মোহাম্মদ রিজওয়ান গত বছর ইংল্যান্ডের বিপক্ষে ৩১৬ রান করেছিলেন। ৭ ম্যাচের সিরিজে ওই রান করেছিলেন পাকিস্তানের ব্যাটসম্যান।

রাওয়ালপিণ্ডিতে টি-টোয়েন্টি সিরিজে চ্যাপম্যান ছিলেন দুর্দান্ত। শেষ ম্যাচে ৫৭ বলে ১০৪ রান করে দলকে ৬ উইকেটের সহজ জয় এনে দেন। তাতে টি-টোয়েন্টি সিরিজ ২-২ ব্যবধানে অমীমাংসিত থাকে।

এর আগে সাতটি ওয়ানডে খেলেছেন চ্যাপম্যান। দুটি আবার হংকংয়ের হয়ে। নিউ জিল্যান্ডের হয়ে এ ব্যাটসম্যান প্রথম ওয়ানডে খেলেন ২০১৮ সালে। গত বছরের জুলাইয়ে খেলেছিলেন সবশেষ। যেখানে স্কটল্যান্ডের বিপক্ষে ১০১ রানের ম্যাচজয়ী ইনিংস উপহার দেন।

প্রথম ওয়ানডে ২৬ এপ্রিল রাওয়ালপিণ্ডিতে অনুষ্ঠিত হবে। শেষ তিনটি ওয়ানডে হবে করাচীতে।

নিউ জিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম লাথাম, টম ব্লান্ডেল, চাদ বোয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হেনরি, বেন লিস্টের, কোল ম্যাককোনচি, অ্যাডাম মিলনে, ডার্ল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, রাচীন রাভীন্দ্রা, হেনরি শিপলে, ইশ শোধী, ব্রায়ের টিকনার ও উইল ইয়ং।