৫৫ বছর পর পাল্টে যাচ্ছে বরিশাল ল’ কলেজের নাম

:
: ৬ years ago

১৯৬৩ সালে বরিশালের কয়েকজন চাকরিজীবীর প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রম এবং সমাজের বিভিন্ন ব্যক্তির অনুদানে প্রতিষ্ঠিত হয়েছে বরিশাল ল’ কলেজ। প্রতিষ্ঠার ৫৫ বছর পর কলেজটির নাম পরিবর্তন করে ‘শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়’ নামকরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগ থেকে সাময়িকভাবে বহিঃস্কৃত নেতা সৈয়দ ওবায়দুল্লাহ সাজুর আবেদনের প্রেক্ষিতে বরিশাল ল’ কলেজের পরিচালনা পরিষদ নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন। ল’ কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের কাছে লিখিতভাবে জেলা আইনজীবী সমিতির সদস্য, গণতান্ত্রিক আন্দোলন ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নামানুসারে বরিশাল ল’ কলেজটির নাম পরিবর্তন করে ‘শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়’ করার আবেদন করা হয়।

আবেদনের প্রেক্ষিতে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক অতিসম্প্রতি পরিষদের সভায় উল্লেখ করেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জেষ্ঠ্য পুত্র জেলা আওয়ামী লীগের সভাপতি ও মন্ত্রীর পদমর্যদা সম্পন্ন আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি তার পিতার নামে কলেজটির নামাকরন করা হলে আইনানুযায়ী তিনি পঁচিশ লাখ টাকাসহ মোট পঞ্চাশ লাখ টাকা অনুদান দেবেন। তার প্রতিশ্রুতির ভিত্তিতে কলেজ পরিচালনা পরিষদ কলেজটির নামকরণ পরিবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।