৪ পদে জনবল নেবে মৎস্য গবেষণা ইনস্টিটিউট

লেখক:
প্রকাশ: ৬ years ago

চার পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট। সম্প্রতি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

যেসব পদে জনবল নিয়োগ করা হবে সেগুলো হচ্ছে— উপ-পরিচালক (অস্থায়ী রাজস্ব), উচ্চমান সহকারী (স্থায়ী রাজস্ব), অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (স্থায়ী গ্রেড রাজস্ব) ও কেয়ারটেকার (স্থায়ী রাজস্ব)। এর মধ্যে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে তিনজন এবং বাকি পদগুলোতে একজন করে জনবল নিয়োগ করা হবে।

উপ-পরিচালক (অস্থায়ী রাজস্ব) পদে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট কাজে ১০ বছরের অভিজ্ঞতাসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মৎস্যবিজ্ঞান বা মৎস্যবিজ্ঞান সংশ্নিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

উচ্চমান সহকারী (স্থায়ী রাজস্ব) পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (স্থায়ী গ্রেড রাজস্ব) পদের জন্য আবেদনকারীদের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

কেয়ারটেকার (স্থায়ী রাজস্ব) পদে আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মৎস্যবিজ্ঞান বা মৎস্যবিজ্ঞান সংশ্নিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। তবে অফিস তত্ত্বাবধানে নিরাপত্তা বিধান কাজে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ থাকলেও আবেদন করা যাবে।

চারটি পদের মধ্যে উপ-পরিচালক পদের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা ৪৫ বছর। অন্য পদগুলোতে প্রার্থীর বয়সসীমা ৩০ বছর।

নিয়োগপ্রাপ্ত উপ-পরিচালক পঞ্চম গ্রেডে (বেতন স্কেল- ৪৩,০০০-৬৯৮৫০ টাকা) বেতন পাবেন। এছাড়া উচ্চমান সহকারী  ১৪তম গ্রেডে (বেতন স্কেল-  ১০,২০০ থেকে ২৪,৬৮০ টাকা।) এবং অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও কেয়ারটেকার পদে ১৬তম গ্রেডে (বেতন স্কেল- ৯,৩০০ থেকে ২২,৪৯০ টাকা) বেতন পাবেন।

পদগুলোতে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন আগামী ৫ এপ্রিল পর্যন্ত।

আগ্রহী প্রার্থীদের আগামী ৫ এপ্রিলের মধ্যে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম ইনস্টিটিউটের সদরদপ্তর থেকে সংগ্রহ করা যাবে অথবা ইনস্টিটিউটের ওয়েবসাইট (www.fri.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে।