৪০ রাউন্ড গুলি কিনতে চান ডিআইজি মিজান

:
: ৬ years ago

আলোচিত পুলিশ কর্মকর্তা ডিআইজি মিজানুর রহমান তার ব্যক্তিগত পিস্তলের জন্য ৪০ রাউন্ড গুলি কিনতে চান। এ জন্য অনুমতি চেয়ে মাগুরা জেলা প্রশাসনের কাছে আবেদন করেছেন তিনি।

আবেদনে ডিআইজি মিজানের সই রয়েছে। সোমবার এটি মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছেছে। এতে তিনি লিখেছেন, ২০১১ সালে মাগুরায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনের সময় পিস্তলটি কিনেছিলেন তিনি। এর লাইসেন্স নম্বর ০৬/মাগুরা/১৯৯৮। যুক্তরাষ্ট্রের তৈরি পিস্তলটির নম্বর ডিএএ-৪৯৪৩৮১। এটি কেনার সময় ৩২ বোরের ১০ রাউন্ড গুলিও কেনেন।

আবেদনে ডিআইজি মিজান বলেছেন, এখন তিনি আরও ৪০ রাউন্ড গুলি কিনতে চান। এ জন্য জেলা প্রশাসকের অনুমতি চেয়েছেন। মাগুরা জেলা পুলিশের একটি সূত্র জানিয়েছে, ঢাকা থেকে একজন পুলিশ কনস্টেবলের হাতে সোমবার মাগুরা ডিসি অফিসে আবেদনটি পাঠিয়েছেন তিনি।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, ২০১৭ সাল পর্যন্ত মাগুরা জেলা প্রশাসন থেকে পিস্তলটির লাইসেন্স নবায়ন করিয়েছেন ডিআইজি মিজান। চলতি বছর অন্য জেলা থেকে নবায়ন করলেও সে তথ্য এখনও মাগুরায় আসেনি। ওই সূত্র আরও জানায়, আগে না থাকলেও এখন গুলির হিসাব দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে।

মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান আবেদন পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন। তবে কোনো মন্তব্য করতে রাজি হননি। আবেদনে ডিআইজি মিজানের একটি ফোন নম্বর আছে। তাতে যোগাযোগের চেষ্টা করলে সেটি বন্ধ পাওয়া যায়।

এক নারীকে জোর করে তুলে নিয়ে বিয়ে ও এক সংবাদ পাঠিকাকে হয়রানির অভিযোগে ডিআইজি মিজানের বিরুদ্ধে তদন্ত চলছে। দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে তাকে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত রাখা হয়েছে। তার মতো একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এ ধরনের ঘটনার অভিযোগে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়।