#

১৫ হাজার ১৫৭টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৯ হাজার ৩১৭ জন শিক্ষককে নিয়োগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সুপারিশ চূড়ান্ত করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও প্রার্থীকে এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে বলে বৃহস্পতিবার রাতে এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ১৫ হাজার ১৫৭টি প্রতিষ্ঠান ৩৯ হাজার ৩১৭টি পদের বিপরীতে যথাযথ শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নিবন্ধনধারী আবেদনকারীদের মধ্য থেকে প্রযোজ্য ক্ষেত্রে মহিলা কোটা পূরণ সাপেক্ষে সম্মিলিত জাতীয় মেধা তালিকা অনুসরণ করে সর্বোচ্চ মেধাধারীকে নিয়োগ দিতে সুপারিশ চূড়ান্ত করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও প্রার্থীকে এসএমএসের মাধ্যমে অবহিত করা হয়েছে।

সুপারিশকৃত প্রার্থীদের তালিকা দেখার জন্য http://ntrca.gov.bd অথবা http://ngi.teletalk.com.bd এ ক্লিক করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এন্ট্রি লেভেলের শূন্য পদে নিয়োগের জন্য অনলাইনে চাহিদা চাওয়া হয়। এতে গত ২৬ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে ১৫ হাজার ১৮৬টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৯ হাজার ৫৩৫টি পদের চাহিদা পাওয়া যায়।

এই পদগুলোতে নিয়োগের জন্য নিবন্ধন সনদধারীদের কাছ থেকে গত ১৯ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন চাওয়া হয়। ৩৯ হাজার ৫৩৫টি পদের বিপরীতে ২৫ লাখ ৭৯ হাজার ১৯৬টি আবেদন পাওয়া যায়।

পরবর্তী সময়ে বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে ভুল চাহিদা দিয়েছে বলে এনটিআরসিএকে লিখিতভাবে জানায়। সেই পরিপ্রেক্ষিতে ১৩২টি প্রতিষ্ঠানের ভুল চাহিদাজনিত কারণে ২১৮টি পদে নিয়োগের সুপারিশ আপাতত স্থগিত রাখা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে এনটিআরসিএ।

এ ফলাফেলর বিষয়ে কোনো জিজ্ঞাসা, প্রশ্ন বা মতামত থাকলে ৪১০৩০০৪৩, ৪১০৩০০৪৭, ৪১০৩০১২৯, ০১৮১৪৩৪৬৪৩৪, ০১৭৮৬৪৭৯৩৫২, ০১৫৫৮০৫৬১৪২ নম্বরে যোগাযোগ করতে বলেছে এনটিআরসিএ।

৩৯৩১৭ শিক্ষক নিয়োগে এনটিআরসিএর সুপারিশ

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন