২৪ ঘন্টাই বিশুদ্ধ পানি পাবে বরিশাল নগরবাসিঃ মেয়র সাদিক আবদুল্লাহ

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, ‘মেয়রের আসনে বসার পর আমার প্রথম কাজ হবে বিশুদ্ধ পানি নিয়ে। বিষয়টি নিয়ে আমি অনেক গবেষনা করেছি, অনেক ইঞ্জিনিয়ারের সাথে কথা বলেছি। এসবের পর আমি জলবায়ু পরিবর্তনের উপর পূর্ন ধারণা লাভ করেছি। পৃথিবী প্রাকৃতিক নিয়মে চলবে এটা স্বাভাবিক। তবে এই প্রাকৃতিক নিয়মকে যখন আমরা মানুষরা নিজেদের নিয়ম অর্থাৎ কৃত্রিম নিয়মে পরিচালনা করতে যাই তখনই ভেজাল তৈরী হয়।

আপনারা জেনে থাকবেন বরিশালে বিশুদ্ধ পানির অভাব রয়েছে। অনেক এলাকায় বিশুদ্ধ পানি তো দূরের কথা, খাবার পানিই পাওয়া যায় না। বিশুদ্ধ পানির স্তর জলবায়ু পরিবর্তনের কারণে দিন দিন নিচে নেমে যাচ্ছে। এতে করে বিশুদ্ধ পানির সংকট তৈরী হচ্ছে। তাই মেয়রের চেয়ারে বসে আমি নগরবাসির জন্য ২৪ ঘন্টা বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করব। তারপর জলাবদ্ধতা ও সড়কের সমস্যাগুলোতে হাত দেব।

সোমবার (৬ জুলাই) রাতে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সাংবাদিকদের সাথে নির্বাচন পরবর্তী প্রথম সৌজন্য সাক্ষাৎকালে নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এসব কথা বলেছেন।

তিনি আরো বলেন, ‘আমি বরিশাল সিটি কর্পোরেশনের বর্ধিত উন্নয়নের জন্যও নানা পরিকল্পনা করেছি। বরিশাল সিটি কর্পোরেশনকে একটি স্বচ্ছ সিটি কর্পোরেশন হিসেবে গড়ে তুলতে চাই। যেটা হবে স্বচ্ছ কাচের মত। আমি যা কাজ করব তা ওপেনলি। মানুষের জানার অধিকার রয়েছে যে এখানে কি হচ্ছে।

এখানে আমাকে প্রধানমন্ত্রী বড় একটি দায়িত্ব দিয়ে বসাচ্ছে। আমি তার দেয়া দায়িত্ব নগরবাসির সহায়তায় পালন করব। ইতিমধ্যে নগরবাসির সমস্যা সমাধানে ওয়ার্ডে ওয়ার্ডে হেল্প লাইন চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। পুরো সিটি কর্পোরেশন এলাকাটিকে নিরাপত্তার চাঁদরে ঘিরে রাখারও পরিকল্পনা রয়েছে। এখন শুধু শপথ গ্রহণের সময়টুকু’র অপেক্ষা। মেয়র’র আসনে বসার সাথে সাথেই আমার কাজগুলো আপনারা দেখতে পারবেন।’

সাদিক আবদুল্লাহ বলেন, ‘আওয়ামী লীগের সাবেক মেয়র শওকত হোসেন হিরন অনেক কাজ করে গিয়েছে। আবার কিছু পরিকল্পনাও গ্রহণ করেছিলেন। তার কাজগুলো এখন ধ্বংসের মুখে রয়েছে। আমি শওকত হোসেন হিরনের অসামাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করব এবং তার করে যাওয়া কাজগুলোর সংস্কার করব।’

সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন, বরিশাল রিপোর্টাস ইউনিটির সাবেক সভাপতি আলী জসিম, বর্তমান সভাপতি নজরুল বিশ্বাস, সাধারন সম্পাদক বাপ্পী মজুমদার, সুশান্ত ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক এটিএম কামরুল আহসান, সাবেক কোষাধ্যক্ষ মিথুন সাহা, দপ্তর সম্পাদক মুশফিক সৌরভ, বরিশাল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী, বরিশাল মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম সরোয়ার রাজীব, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন প্রমুখ।