১ দিনেই ৩৫ মিলিয়ন ডলারের কাজ ফিরিয়ে দেন জর্জ ক্লুনি

:
: ৩ years ago

হলিউডের জনপ্রিয় অভিনেতা ও পরিচালক জর্জ ক্লুনি। ক্যারিয়ারজুড়ে বহু সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন। পর্দায় তার উপস্থিতি মানেই দারুণ কিছু। ভক্তরা তাকে নতুন নতুন চরিত্রে দেখতে অপেক্ষায় থাকেন।

এই অভিনেতা কাজ করেন নিজের পছন্দ অনুযায়ী। কখনোই টাকাকে প্রাধান্য দিয়ে মানহীন কাজের সঙ্গে যুক্ত হন না। কিংবা মন থেকে সায় না পেলে কোনো কাজ করেন না।

যেমন পছন্দ না হওয়ায় ৩৫ মিলিয়ন ডলার পারিশ্রমিকের একটি বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ক্লুনি। বিজ্ঞাপনটি একটি এয়ারলাইন্স কোম্পানির ছিল। মাত্র একদিনের জন্য এই পারিশ্রমিক ধরা হয়েছিল। সম্প্রতি গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে বিষয়টি জানিয়েছেন ক্লুনি।

অভিনয়ের পাশাপাশি একজন পরিচালকও তিনি। শিগগির মুক্তি পাচ্ছে তার পরিচালিত সিনেমা ‘দ্য টেন্ডার বার’। সিনেমাটি উপলক্ষে গার্ডিয়ানকে সাক্ষাৎকার দেন তিনি।

সাক্ষাৎকারে ক্লুনি পর্যাপ্ত পরিমাণ অর্থের মালিক হয়েছেন কি না জানতে চাওয়া হয়। তখন ক্লুনি ওই প্রশ্নের উত্তরে বলেন, ‘হ্যাঁ। একটা এয়ারলাইন্সের বিজ্ঞাপনের জন্য একদিনে ৩ কোটি ৫০ লাখ ডলার পারিশ্রমিকে কাজের প্রস্তাব পেয়েছিলাম। এটা নিয়ে তার স্ত্রী আমালের সঙ্গে আলাপ করি। তখন সিদ্ধান্ত নেই এত টাকা দিলেও ওই বিজ্ঞাপনে অভিনয়ের কোনো মূল্য নেই। তাই সেটা করিনি।’

জর্জ ক্লুনি জানান, সে সময় এই বিজ্ঞাপনের সঙ্গে জড়িত দেশটি মিত্র হলেও সে মিত্রতা প্রশ্নবিদ্ধ ছিল।

সম্প্রতি ক্লুনিকে খুব একটা অভিনয়ে দেখা যাচ্ছে না। অভিনয় না করার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘এই গ্রীষ্মে আমার বয়স ৬০ বছর হলো। আমি আর আমার স্ত্রী এ বিষয়ে আলোচনা করলাম। আমি বললাম, আমরা যা করি, তাই আমরা ভালোবাসি। কিন্তু আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা নিজেদের যেন মামুলি না করে রাখি।’

শুধু তাই নয়, জর্জ মনে করেন কাজের পাশাপাশি পরিবারকেও সমান গুরুত্ব দেওয়া উচিত। তিনি জানান, ভবিষ্যতে ক্যারিয়ারের চেয়ে পরিবারকেই বেশি সময় দেবেন। জর্জ ক্লুনি বলেন, ‘এখন আমার বয়স ষাট বছর। পরিবারকে সময় দিতে চাই। তার মানে এই নয় কাজ করা বন্ধ করে দেবো। বরং কাজের ফাকে সময় বের করে কীভাবে পরিবারকে সময় দেওয়া যায় তাই ভাবছেন। আমি মনে করি যদি আমার কাছে কাজ না থাকে, তাহলে আমি মৃত।’

সামনেই মুক্তি পাচ্ছে তার বানানো ছবি ‘দ্য টেন্ডার বার’। এই ছবিতে অভিনয় করেছেন বেন অ্যাফ্লেক। সিনেমাটি ১৭ ডিসেম্বর অল্প কিছু সিনেমা হলে মুক্তি পাবে। ২২ ডিসেম্বর মুক্তি পাবে আমেরিকাজুড়ে। আর আমাজন প্রাইম ভিডিওতে দেখা যাবে আগামী ৭ জানুয়ারি।