১৩০০ শাখা-উপশাখায় বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করলো আইএফআইসি ব্যাংক

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

‘বৃক্ষ হোক জীবনের ছায়াসঙ্গী’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সারা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আইএফআইসি ব্যাংক। সবুজায়নের অঙ্গীকারে ব্যাংকের ১৩০০ শাখা-উপশাখায় এই কর্মসূচি মাসব্যাপী পরিচালিত হবে।

বুধবার (২৬ জুলাই) সকাল ১১টায় আইএফআইসি ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার ও বিশিষ্ট নাট্যজন রামেন্দু মজুমদার আইএফআইসি টাওয়ার প্রাঙ্গণে বনজ, ফলজ ও ওষুধি গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

শাহ আলম সারওয়ার বলেন, ‌‘দেশব্যাপী ছড়িয়ে থাকা আমাদের শাখা-উপশাখাগুলোতে কর্মীরা উৎসবমুখর পরিবেশে এই বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছেন। কর্মসূচি মাসব্যাপী চলমান থাকবে। এই সবুজায়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানকে বিনামূল্যে গাছের চারা প্রদান করা হচ্ছে।’

সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার আইএফআইসি ব্যাংকের পরিবেশের প্রতি সচেতনতামূলক এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘শাখা-উপশাখাতে বৃক্ষরোপণের পাশাপাশি আইএফআইসি বিনামূল্যে চারা বিতরণের যে কার্যক্রম গ্রহণ করেছে সেটি প্রশংসনীয়।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকরাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

বিশ্ব জলবায়ু চ্যালেঞ্জ মোকাবেলায় দেশজুড়ে ছড়িয়ে থাকা আইএফআইসি ব্যাংকের প্রতিটি শাখা-উপশাখার মাধ্যমে বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করা হবে। টেকসই বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব নিয়ে গণমানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা এই কর্মসূচির মুখ্য উদ্দেশ্য।