১০ মার্চ বরিশালে আঞ্চলিক এসএমই পণ্য মেলা

লেখক:
প্রকাশ: ৬ years ago

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে স্থানীয় প্রশাসন, ব্যবসায়িক প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে বরিশালে ৭দিন ব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৮ আয়োজন করা হয়েছে। আগামী ১০ই মার্চ বঙ্গবন্ধু উদ্যানে মেলার উদ্বোধন করবেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (০৮ মার্চ) বিকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন, মেলার মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার বিক্রয় ও বাজার সম্প্রসারণ করা। এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরীতে সহায়তা করা।

এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপণ ও পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত গ্রহণ করার জন্য এই চারটি বিষয়কে সামনে এবারে এই এসএমই মেলার আয়োজন করা হয়েছে।

উদ্বোধনের আগে সকাল ৯টায় সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি মেলা প্রাঙ্গন বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন_ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) শহিদুল ইসলাম, বরিশাল সদর উপজেলা থানা নির্বাহী কর্মকর্তা হুমাউন কবীর, এসএমই এ্যাসিসটেন্ট ম্যানেজার আবু মঞ্জুর সাইফ ও নাজমুল ইসলাম প্রমুখ।

মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পণ্যের বিষয় নিয়ে রচনা প্রতিযোগীতার পাশাপাশি থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের সাথে আনসার কাজ করবে বলে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান। এসএমই মেলায় আসা সকল ধরণের পণ্যের গুনগত মান যাচাই-বাচাইয়ে জেলা প্রশাসকের দপ্তর থেকে তদারকি করা হবে।

বরিশাল আঞ্চলিক এসএমই মেলায় আঞ্চলিক প্রর্যায়ের ক্ষুদ্ব শিল্প উদ্যোগক্তার সাথে বাহিরের বেশ কিছু প্রতিষ্ঠান থাকবে। মেলায় বিভিন্ন প্রর্যায়ের ৫০টি অংশ নিচ্ছে।