১০০ ফুট নিচে পড়েও বেঁচে ফিরলো ১৩ বছরের কিশোর!

:
: ১১ মাস আগে

পৃথিবীর গভীরতম গিরিখাত যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের কলোরাডো নদীর ‘গ্র্যান্ড ক্যানিয়ন’। আর সেই গিরিখাত থেকে প্রায় ১০০ ফুট নিচে পড়ে গিয়েও অবিশ্বাস্যভাবে বেঁচে ফিরলো ১৩ বছরের এক কিশোর!

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুসারে, গত মঙ্গলবার (৮ আগস্ট) পরিবারের সঙ্গে গ্র্যান্ড ক্যানিয়নের নৈসর্গিক সৌন্দর্য্য দেখতে গিয়েছিল ১৩ বছর বয়সী ওয়াইয়াট কফম্যান। সেখানে ছবি তুলতে গিয়ে হঠাৎই অসাবধানতাবশত গভীর খাদে পড়ে যায় সে। পরে গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের উদ্ধাকারী দল প্রায় দুই ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে। গ্র্যান্ড ক্যানিয়নের অন্যতম আকর্ষণীয় স্থান নর্থ রিমে এ দুর্ঘটনা ঘটে।

 

উদ্ধারকারী দল জানায়, উদ্ধারের পর কফম্যানকে হেলিকপ্টারে করে লস অ্যাঞ্জেলেসের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তার জখম গুরুতর বলে জানান চিকিৎসকরা। তার শরীরের ৯টি হাড় ভেঙে গেছে। তাছাড়া তার ফুসফুসও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় একটি সংবাদমাধ্যমকে কফম্যান বলে, অন্য পর্যটকদের ছবি তোলার সুযোগ করে দিতেই কিছুটা সরে গিয়েছিলাম। আর সেই সময়ই পা পিছলে নিচে পড়ে যাই। পড়ে যাওয়ার পর আমার আর কিছুই মনে ছিল না।

 

স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই কিশোর যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটার বাসিন্দা। ছেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করার পর কফম্যানের বাবা উদ্ধারকারী দলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভাবিনি ছেলেকে জীবিত অবস্থায় বাড়ি নিয়ে যেতে পারবো।

সূত্র: দ্য ওয়াশিংটন পোস্ট