হিরো আলমের ওপর হামলার দুই মূল হোতা রিমান্ডে

:
: ১২ মাস আগে

ঢাকা-১৭ আসনে উপনির্বাচনের দিনে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার মূল হোতা মানিক গাজী ও আল আমিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জুলাই) এ দুই আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক নুর উদ্দিন। ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট তাহমিনা হক তাদের রিমান্ডের আদেশ দেন।

 

১৮ জুলাই এ মামলায় ছানোয়ার কাজী ও বিপ্লব হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর পাঁচ আসামি মাহমুদুল হাসান মেহেদী, মোজাহিদ খান, আশিক সরকার, হৃদয় শেখ ও সোহেল মোল্লার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়েছে।
হিরো আলমের ওপর হামলার ঘটনায় ১৮ জুলাই তার ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভ বাদী হয়ে বনানী থানায় মামলাটি দায়ের করেন।

বাদী এজাহারে অভিযোগ করেন, ১৭ জুলাই সকালে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরুর পর হিরো আলম বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করতে থাকেন। তিনি বিকেল সাড়ে ৩টায় বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে কেন্দ্র পরিদর্শন করতে যান। প্রায় ৪০ মিনিট কেন্দ্র পরিদর্শন শেষে ৫-৬ সহযোগীসহ হিরো আলম বের হয়ে আসার সময় অজ্ঞাত ১৫-২০ জন পথরোধ করে গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে আসামিরা হত্যার উদ্দেশ্যে হিরো আলমকে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকে। তাদের মধ্যে থেকে অজ্ঞাত একজন হত্যার উদ্দেশ্যে হিরো আলমের কলার চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে। আরেকজন এসে তলপেটে লাথি মারলে রাস্তায় পড়ে যান হিরো আলম।

বাদী এজাহারে আরও অভিযোগ করেন, হিরো আলম রাস্তায় পড়ে যাওয়ার পর বাকি আসামিরা তাকে এলোপাথাড়ি কিল-ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। হিরো আলমের ব্যক্তিগত সহকারী রাজীব, রনি ও আল আমিন তাকে বাঁচাতে আসলে তাদেরও মারপিট করে আসামিরা।