হিমাগারের আলু ২৬-২৭ টাকায় বিক্রি করতে হবে : ভোক্তা অধিকারের মহাপরিচালক

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, আগামীকাল (রোববার) থেকে হিমাগারের আলু ২৬-২৭ টাকা কেজি দরে বিক্রি করতে হবে। যদি কোনো আলু ব্যবসায়ী তার আলু বিক্রি না করেন, তাহলে সরকারই ওই টাকা দরে সেই আলু বিক্রি করে মালিকদের টাকা বুঝিয়ে দেবে।

 

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলু ব্যবসায়ী ও হিমাগার মালিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ এইচ এম সফিকুজ্জামান বলেন, সরকারের অনেক ক্ষমতা রয়েছে। চাইলে সরকার আলু অধিগ্রহণ করে বেঁচে দিতে পারে। কিন্তু সরকার তার ক্ষমতা দেখাতে চায় না। তাই আলু ব্যবসায়ীদের আহ্বান জানাবো ২৬-২৭ টাকা দরে পাইকারি ও ৩৫-৩৬ টাকা দরে খুচরা আলু বিক্রি করত হবে।

 

 

তিনি জানান, মুন্সীগঞ্জের ৬০টি হিমাগারে এখনো সাড়ে ৩ লাখ মেট্রিক টন আলু মজুদ আছে। খুচরা বিক্রেতাদের পরামর্শ দিয়ে তিনি বলেন, যদি পাইকারি ২৬-২৭ টাকা কেজি দরে আলু কিনতে না পারেন, তাহলে স্থানীয় ইউএনওর সঙ্গে যোগাযোগ করবেন। প্রশাসন আপনাদের পাইকারি ২৬-২৭ টাকা দরে আলু কিনে দেওয়ার ব্যবস্থা করবে।

 

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. আবু জাফর রিপনের সভাপতিত্বতে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আসলাম খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী প্রমুখ।