হানি গ্লেজড চিকেন

লেখক:
প্রকাশ: ৪ years ago

ফ্রাইড চিকেন পছন্দ করে বাচ্চা বুড়ো প্রায় সকলেই। কিন্তু ফ্রাইড চিকেন শুধু একভাবেই আজকাল মানুষ খাচ্ছে না। স্বাদের ভিন্নতার জন্য বিভিন্ন উপকরণ দিয়ে অনেক রকমের ফ্রাইড চিকেনই আজকাল রেস্টুরেন্ট-গুলোতে দেখা যায়। এমনই একটি রেসিপি হানি গ্লেজড ফ্রাইড চিকেন।

দেখে নিন হানি গ্লেজড ফ্রাইড চিকেনের রেসিপি-

উপকরণ:

মুরগির রানের মাংস- ৮ পিস, লবণ- ২ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়ো- ৩ টেবিল চামচ, পেঁয়াজ গুঁড়ো- ২ টেবিল চামচ, আদা গুঁড়ো- ২ টেবিল চামচ, পাপরিকা- ৩ টেবিল চামচ, জিরা গুঁড়ো- ২ টেবিল চামচ, অরিগানো- ২ টেবিল চামচ, ময়দা- ৩ কাপ, বাটারমিল্ক- ৩ কাপ,
মধু- ১/২ কাপ

প্রনালী:

১) বাটারমিল্ক, মধু ও ময়দা ছাড়া বাকি সব উপকরণ একসাথে মিক্স করে চিকেন-এর সাথে মিশিয়ে নিন। এবার চিকেন-এ বাটারমিল্ক দিয়ে দিন। এখন চিকেন-এর সাথে সবকিছু ভালমতো মিশিয়ে চিকেন-এর বাটি প্লাস্টিক ফয়েল দিয়ে আটকে ফ্রিজে মেরিনেট হতে দিন ২-৩ ঘণ্টা।

২) বাটি বের করে একটি একটি করে চিকেন ময়দায় একবার মেখে নিবেন, তারপর আবার চিকেন-এর মসলার মিক্সচার-এ মেখে আবার ময়দায় মেখে চুলোয় রাখা প্যান-এ তেলে ছেড়ে দিন। এভাবে প্রত্যেকটি টুকরো একই ভাবে ভেঁজে নিন। ভাজা হয়ে গেলে পরিবেশনের জন্য বাটিতে নিয়ে চিকেন নিয়ে নিন। এরপর মধুর সাথে অল্প একটু গোলমরিচ গুঁড়ো মিশিয়ে এমন ভাবে মধু চিকেনের উপর ছড়িয়ে দিন যাতে প্রত্যেকটি চিকেনের টুকরোতে মধু পৌঁছাতে পারে।

পরিবেশন করুন মজাদার হানি গ্লেজড ফ্রাইড চিকেন।