হাটে ক্রেতা বাড়তেই বেড়ে গেল গরুর দাম

:
: ৪ years ago

পার্বত্য জেলা রাঙ্গামাটিতে শেষ মুহূর্তে জমে উঠেছে কোরবানির পশুর হাট। জেলার বিভিন্ন উপজেলা থেকে কোরবানির পশু নিয়ে হাটে আসছেন বিক্রেতারা। বৃহস্পতিবার (৩০ জুলাই) শহরের ট্রাক টার্মিনাল পশুর হাট ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় মুখর ছিল।

হাটে গরু নিয়ে আসা আজগর আলী বলেন, আমি লংগদু উপজেলার মাইনী থেকে দুটি গরু নিয়ে এসেছি। একটি গরু ৫৫ হাজার টাকায় বিক্রি করেছি। আরেকটা ৭০ হাজার টাকা হলে বিক্রি করবো।

রাঙ্গামাটি শহরের বাসিন্দা আরেক গরু বিক্রেতা সোলাইমান জানান, অন্যান্য বছরের তুলনায় এ বছর গরুর দাম অনেকটা কম। শুরুর দিকে হাটে ক্রেতা না থাকলেও এখন জমে উঠেছে।

হাটে কোরবানির জন্য গরু কিনতে আসা আবুল হোসাইন নামে এক ব্যক্তি জানান, বিভিন্ন জায়গা থেকে হাটে বেশকিছু কোরবানির পশু এসেছে। শুরুর দিকে গরুর দাম কম ছিল। এখন ক্রেতা বাড়ায় দাম বাড়িয়ে দিয়েছেন বিক্রেতারা।

 

রাঙ্গামাটি শহরের বাসিন্দা তৌহিদ খান বলেন, শুরুর দিকে ক্রেতা কম থাকলেও শেষ মুহূর্তে অনেক ক্রেতা। দাম এখন একটু বেশি, আমরা পাঁচজন মিলে ৮০ হাজার টাকায় একটি গরু কিনেছি।

রাঙ্গামাটি ট্রাক টার্মিনাল কোরবানির পশুর হাটের ইজারাদার ছাওয়াল উদ্দীন জানান, হাটে অনেক কোরবানির পশু এসেছে। দাম গত বছরের তুলনায় অনেকটা সহনীয়। রাঙ্গামাটিতে শুরুর দিকে ক্রেতা না থাকায় অনেকে পশু নিয়ে চট্টগ্রাম গেছেন। তবে গতকাল বুধবার (২৯ জুলাই) থেকে হাটে আশানুরূপ ক্রেতা আসছে।

রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবির জানান, কোরবানির পশুর হাটে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। হাটে জাল নোট শনাক্ত করতে মেশিনসহ পুলিশ মোতায়েন রয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক। করোনা পরিস্থিতিতে সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে হাট থেকে কোরবানির পশু কিনতে পারে সেদিকে নজর রাখা হচ্ছে।