হজরত শাহজালাল বিমানবন্দরে ২ কেজি সোনাসহ আটক ২

:
: ৩ years ago

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি সোনাসহ দুজনকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। শনিবার (৩০ জানুয়ারি) রাতে তাদের বিমানবন্দরের আগমনী ২ নম্বর টার্মিনালের আউট গেইটের পাশের কার পার্কিং এলাকা থেকে আটক করা হয়।

জানা গেছে, ৩০ জানুয়ারি রাত সাড়ে ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী ০২ নম্বর টার্মিনালের আউট গেইটের পাশের কার পার্কিং এর পশ্চিম পার্শ্বে কাঠ বাদাম গাছের নিচে দুজন ব্যাক্তির গতিবিধি দেখে সন্দেহজনক মনে হলে জিজ্ঞাসাবাদ করে বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা।

তারা হলেন কুমিল্লা চৌদ্দগ্রামের মো. কামাল পারভেজ (৪১) ও চট্টগ্রামের লোহাগড়ার মো. ফরিদুল আলম (৫০)। জিজ্ঞাসাবাদে এই দুজন সন্দেহজনক কথাবার্তা বলতে থাকেন। পরবর্তীতে তাদের বিমানবন্দরে আর্মড পুলিশের অফিসে এনে তল্লাশী করা হয়।

মো. কামাল পারভেজের কাছে ছাই ও নেভিব্লু রংয়ের কাধ ব্যাগ পাওয়া যায় সেখানে ৮টি গোল্ডবার পাওয়া যায়, যার সর্বমোট ওজন ৯২৮ গ্রাম, আনুমানিক বাজার মূল্য ছাপান্ন লাখ টাকা। এছাড়া সোনার অলংকার পাওয়া যায় ২৬৮ গ্রাম (যাহার মধ্যে ৩টি ব্রেসলেট, ৯টি চেইন, ১টি লকেট, ২টি কানের দুল, ৩টি আংটি, ২টি গলার হার, ১টি ঝাপটা)। এসব অলংকারে আনুমানিক বাজারমুল্য চৌদ্দ লক্ষ টাকা। আরও পাওয়া যায় ৩টি নতুন আইফোন ১২ প্রো (১২৮ জিবি), ১টি ব্যবহৃত স্যামস্যাং জে৭ প্রাইম সেট, ১টি ব্যবহৃত নকিয়া ফিচার ফোন, ব্রাক ব্যাংকের চেকের পাতা (চার লাখ চুয়াল্লিশ হাজার টাকা)। তার কাছে উদ্ধারকৃত মালামালের সর্বমোট মূল্য ৭৩ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা।

 

অন্যদিকে মো. ফরিদুল আলমের কাছে পাওয়া যায় ৪টি গোল্ডবার, যার মোট ওজন ৪৬৪ গ্রাম। ২০০ গ্রাম সোনার অলংকার (যার মধ্যে আংটি-২১টি, লকেট-১৯টি, চেইন-১৪টি, চুড়ি-২টি)। ২ কার্টন ডানহিল সিগারেট, ১টি ব্যবহৃত স্যামসাং গ্যালাক্সি এস৪ সেট, ১টি ব্যবর্হত স্যামসাং গ্যালাক্সি জে১ সেট, পাওয়ার ব্যাংক, নগদ ৭৩০০ টাকা। তার কাছে উদ্ধারকৃত মালামালের সর্বমোট মূল্য ৩৮ লাখ ২৪ হাজার ৮০০ টাকা।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুজনই জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চোরাচালান সম্পৃক্ত। অবৈধ পন্থায় সরকারকে রাজস্ব ফাঁকি দিয়া বিদেশ হইতে সোনার বার ও অলংকার আনা অপরাধ। জব্দকৃত গোল্ডবার, অলংকার, মোবাইল কাস্টমস্ কর্তৃপক্ষের গুদামে সংরক্ষনের জন্য হস্তান্তর করা হয়েছে। বিমানবন্দর থানায় মামলা করে আসামীদের থানায় হস্তান্তর করা হয়েছে।