হচ্ছে না ডি আরএস, নকআউট পর্ব থেকে মাঠে থাকবে দর্শক!

লেখক:
প্রকাশ: ২ years ago

আফগানিস্তানের সঙ্গে সিরিজ যেহেতু আইসিসি ইভেন্ট, তাই ওই সিরিজে ডিআরএস থাকা বাধ্যতামূলক। মাঝে গুঞ্জন ছিল আফগানিস্তানের বিপক্ষে সিরিজের আগে বিপিএলের প্লে-অফে থাকবে ডিআরএস সিস্টেম এবং জানা গেছে ডিআরএস প্রযুক্তির সব আনুসাঙ্গিক উপকরণ এরই মধ্যে নাকি চলে এসেছে।

কিন্তু একদম ভেতরের খবর, তবুও বিপিএলের নকআউট পর্বে ডিআরএস থাকছে না।

আজ শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর খুলনা টাইগার্সের ম্যাচ শেষেসঙ্গে মুঠোফোন আলাপে সিবসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের প্রাণপন চেষ্টা ছিল বিপিএলের শেষ পর্বে ডিআরএস ব্যবস্থা চালু করার। সে লক্ষ্যে ডিআরএসের আনুসাঙ্গিক সরঞ্জাম এসেও পড়েছে। কিন্তু যারা তা চালাবেন বা মনিটর করবেন, তারা আসেননি। সে কারণেই ধারণা করছি বিপিএলের নকআউট পর্বেও ডিআরএস ব্যবস্থা চালু করা সম্ভব হবে না। আফগানিস্তানের সঙ্গে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে তা থাকবে।’

এদিকে বিসিবি সিইও আরও একটি তথ্য দিয়েছেন। জানিয়েছেন, বিপিএলের নকআউট পর্বে শেরে বাংলায় দর্শক উপস্থিতির সম্ভাবনা আছে।

তবে সেখানেও আছে এক নতুনত্ব। অনেকেই ভেবেছিলেন ঢালাও দর্শক আসবেন মাঠে। কিন্তু বিসিবি সিইও জানিয়ে দিলেন, তা হবে না। অল্প সংখ্যক টিকিট ছাড়া হবে। সংখ্যায় যা হয়তো দুই থেকে আড়াই হাজারের মত হবে।

বিসিবি সিইও জানান , আমরা সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেছি। অনুমতির চেষ্টাও চলছে। আশা করছি বিপিএলের নকআউট পর্বে দর্শক মাঠে আসতে পারবেন। তবে ২৫ হাজার আসন বিশিষ্ট শেরে বাংলায় সর্বোচ্চ হাজার দুয়েক দর্শককে মাঠে বসে খেলা দেখার সুযোগ পেতে পারেন।