স্বাস্থ্যবিধি অনুসরণ ও ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা

:
: ৪ years ago

মোঃমারুফ হোসন,কাপাসিয়া প্রতিনিধি:: গাজীপুর জেলা পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। ‘শুক্রবার থেকে কঠোরভাবে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।’ সভা শেষে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম সভার সিদ্ধান্ত সম্পর্কে সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১১ এপ্রিল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট গাজীপুর জেলাকে লকডাউনের যে ঘোষণা করেছিলেন, ‘তা শুক্রবার ভোর ৬টা থেকে আগামী ৫ মে পর্যন্ত বাধ্যতামূলক শতভাগ বাস্তবায়ন’ করা হবে।

এ সময় জরুরি খাদ্য ও ওষুধ কেনার জন্য ‘এক পরিবারের একজন একবার’ ঘরের বাইরে বেরোতে পারবেন। বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। আইন শৃংখলা বাহিনী ও বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষে নিয়োজিত সেনাবাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে থাকবে বলেও জানিয়েছেন তিনি। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু নাসার উদ্দিন জানান, জেলার সব সড়কে রিকশা, অটোরিকশা, ইজিবাইক ইত্যাদি চলাচল বন্ধ থাকবে।

ন্ধ থাকবে। আগামী ৫ মে পর্যন্ত জেলার সব তৈরিপোশাক শিল্প বন্ধ রাখার জন্য সরকারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তা বাস্তবায়নের ব্যবস্থা করা হবে। যেসব কারখানা শ্রমিকদের বকেয়া বেতন দেয়নি, সেই বকেয়া বেতন দ্রুত দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গাজীপুর জেলার সমন্বয়ক ও দায়িত্বপ্রাপ্ত সচিব সত্যব্রত সাহা। জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সঞ্চালনায় এতে অংশ নেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও অন্যরা।