স্বারকলিপি প্রদান কর্মসূচিতেও সরকার পুলিশ দিয়ে বাঁধা সৃষ্টি করছে–সরোয়ার

:
: ৬ years ago

শামীম আহমেদ : বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার ও দক্ষিন জেলা সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ সহ দলীয় নেতারা স্বারকলিপি প্রদান করে সংবাদ কর্মীদের এক প্রশ্নের জবাবে বলেন-সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনে বাধা প্রদান করছে। পাশাপাশি আজ স্বারকলিপি প্রদানের কর্মসূচিতে বাধা সৃষ্টি করে যাচ্ছে এ সরকার।

একটি গনতন্ত্র স্বাধীন দেশের জনগন তার নিজস্ব মত প্রকাশের অধিকারটুকু কেড়ে নেয়া হয়েছে। আমরা আমাদের দলের চেয়ারপারসন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান করতে যাব তাও পুলিশ আমাদের পায়ে হেটে যেতে দেবেনা। আজ রবিবার বেলা বারটায় বরিশাল মহানগর বিএনপি, দক্ষিন জেলা বিএনপি ও বরিশাল উত্তর জেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির দ্বিতীয় দিনে সাবেক প্রধান মন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদানের পূর্বে সদও রোডস্থ জেলা ও মহানগর বিএনপি কার্যলয়ের সামনে অবস্থান নেয়।এর পূর্বে কোতয়ালী মডেল থানার সেকেন্ড অবিসার সত্যরঞ্জন খাসকেলের নেতৃত্বে ব্যাপক পুলিশ বিএনপি কার্যলয়ের সামনে শান্তিপূর্ণ ভাবে অবস্থান নেয়।

এক পর্যায়ে পুলিশ বিএনপি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ারকে অবহিত করে বলেন বিএনপি একেক দল থেকে সভাপতি ছাড়া কেহ যেতে পারবে না। পরবর্তীতে বিএনপি নেতাদের আবেদনে সভাপতি ও সম্পাদক সহ প্রতিটি দল থেকে দু’জন করে যাবার অনুমতি প্রদান করা হলেও পায়ে হেটে স্বারকলিপি প্রদানের ক্ষেত্রে বাধা হয়ে দাড়ায় তারা।

পরে মহানগর বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার.ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,দক্ষিন জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন,ও স্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন এবং উত্তর জেলা বিএনপি সভাপতি সাবেক সংসদ সদস্য মেজব উদ্দিন ফরহাদ সহ তিন দল থেকে পাঁচ জন নিজস্ব গাড়িতে জেলা প্রশাসক দপ্তরে যাত্রা করে।
জেলা প্রশাসক দপ্তরের গেটে ও জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের কক্ষের বাহিরে অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন করে রাখে।

স্বরকলিপিতে বিএনপি নেতৃবৃন্দ যা বলেন জাল নথির ওপর ভিত্তি করে সাজানো মামলায় প্রতিহিংসামূলক বিচারে সাবেক প্রধান মন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কে সাজা দিয়ে কারাগারে বন্দী করা হয়েছে। জিয়া অর ফানেজ ট্রাষ্ট মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্বে আনিত অভিযোগ ভিত্তিহীন।
তার বিরুদ্বে ঘোষিত রায়টি প্রহসনমূলক ও বিস্মকর।অন্যদিকে খালেদা জিয়ার রায় ঘোষনাকে কেন্দ্র করে কয়েকদিন আগ থেকে শুরু করে এখন পর্যন্ত দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় ও জুলুম অব্যাহত রেখেছে।

সরকার বহুদলীয় গনতন্ত্রকে চিরদিনের জন্য বিদায় করে আগামী নির্বাচন পুনরায় একতরফাভাবে করতে একদলীয় দুঃশাষনকে চিরস্থায়ী করার কাজে লিপ্ত রয়েছে।
স্বারকলিপিতে জেলা প্রশাসকের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিশতঃ মুক্তি সহ তার উপর সব ধরনের নির্যাতনমূলক কর্মকান্ড থেকে সরকারকে বিরত থাকার আহবান জানান।
পরে যুগ্ম মহাসচিব এ্যাড, মজিবর রহমান সরোয়ার,ভারপ্রাপ্ত সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,দক্ষিন জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁন,সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন,কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড,এনায়েত হোসেন বাচ্চু ও বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ পৃথক ভাবে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের নিকট স্বারকলিপি প্রদান করেন।