সোনা জিতে বিয়ের প্রস্তাব পেলেন চীনা তারকা

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

প্যারিসকে বলা হয় প্রেমের শহর। সেখানে প্রেম-ভালোবাসার আদান-প্রদান হবে তা কি করে হয়! গতকাল শুক্রবার সেই প্যারিসেই প্রেম নিবেদনের রোমাঞ্চকর দৃশ্যের দেখা মিললো। ভালোবাসার মানুষকে বিয়ের প্রস্তাবই দিয়ে বসলেন প্রেমিক।

ঘটনাটা ঘটেছেও চরম একটি মুহূর্তে। সেটি হয়তো দীর্ঘ প্রতিক্ষারই ফল। প্যারিস অলিম্পিকে নারীদের যৌথ ব্যাডমিন্টনে সবেমাত্র সোনা জিতে গলায় পদক ঝুলিয়েছেন চীনের হুয়াং ইয়া কিয়ং। এরপরই তাকে বিয়ের প্রস্তাব দিলেন প্রেমিক লিউ ইউচেন। হাঁটু গেড়ে প্রেমিকাকে ডায়মন্ডের আংকি পরিয়ে দিলেন তিনি।

 

অলিম্পিকের আসরে এখন পর্যন্ত ব্যাডমিন্টন থেকে একটি পদকই জিতেছে চীন। সেটি এসেছে হুয়াং ইয়া কিয়ংয়ের হাত ধরেই। প্রেমিক ইউচেনও গিয়েছিলেন পদক জিততে। কিন্তু পুরুষদের ডাবলস ব্যাডমিন্টনে তিনি জিততে পারেননি। পদক জিততে না পারলেও সুনিপুণ কৌশলে প্রোপোজাল দিয়ে প্রেমিকার মন জিতেছেন তিনি। যে কারণে প্রস্তাব পেয়ে রাজি হতে দেরি করেননি প্রেমিকা হুয়াং ইয়া কিয়ং।

হুয়াং ইয়া কিয়ং বলেন, ‘আমি প্রচণ্ড খুশি। নিজের আবেগ ভাষায় প্রকাশ করতে পারছি না। সোনা পাওয়াটা আমার পরিশ্রমের ফসল। আর বিয়ের প্রস্তাব পেয়ে আমি অবাক। ভাবিনি এমনটা হবে। কী ভাবে উদযাপন করব এখনও ভাবিনি।’

 

গতকাল হুয়াং ইয়া কিয়ং জুটি করেছিলেন জেন সি উই। চীনা এই যুগল হারিয়েছেন দক্ষিণ কোরিয়ান কিম উন হু ও জিয়ং না-ইউন জুটিতে। এবারই প্রথম সোনা জিতলেন তারা। ফাইনালে এই চীনা জুটি জয় পেয়েছে ২১-৮, ২১-১১ ব্যবধানে।

 

অন্যদিকে এবারের অলিম্পিকে ব্যর্থ হয়েছেন লিউচেন। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাকে। ছেলেদের ডাবলসে ইউচেন এবং তার সতীর্থ জুয়ান ই কঠিন লড়াইয়ের মুখে পড়েছিলেন। শেষ পর্যন্ত বাদ পড়লেন। তবে টোকিও অলিম্পিকে রৌপ্য জিতেছিলেন ইউচেন।