#

যুগটা যে সেলফির, তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। সকলেই চান সুন্দর মুহূর্তগুলিকে সেলফিতে বন্দি করে রাখতে।

দেখা যাচ্ছে, সেলফি জ্বরে আক্রান্ত হয়েছেন এবার ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিও।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সদ্য প্রাক্তন হওয়া রাষ্ট্রপতি প্রণব মুখার্জির একটি ছবিটি। ট্যুইটারে পোস্ট করা একটি বাচ্চা ছেলের সঙ্গে হাস্যরত প্রণব মুখার্জির ছবিটিতে লাইকের ধুম পড়েছে। শেয়ার হয়েছে সাত শতাধিক।

কিন্তু কে এই ছবির বাচ্চাটি? ছবির তলায় লেখা প্রণবের বক্তব্য থেকে পরিষ্কার হয়ে যায় সেটা। প্রণব লিখেছেন—‘শিশুদের সঙ্গে দেখা করাটা সব সময়ই আনন্দের। এই দেখুন এই ছোট্ট অতিথি হামজা সাইফি আমাকে শেখাচ্ছে কেমন করে সেলফি তুলতে হয়। ’

অাগস্টের গোড়াতেও টুইটারে করা প্রণব মুখার্জির একটি পোস্ট ভাইরাল হয়েছিল। সেখানে প্রণব জানিয়েছিলেন, রাষ্ট্রপতি হিসেবে অফিসের শেষ দিনে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন। মোদির চিঠি তাঁর হৃদয় স্পর্শ করেছে। সেই পোস্টে তুলে দিয়েছিলেন চিঠি দু’টিও। সেই পোস্টটি বিপুল ভাবে সাড়া ফেলে। প্রায় ৬০০০০ মানুষ সেটি ‘লাইক’ করেন। শেয়ার করেন ২৪০০০-এর কাছাকাছি মানুষ।

এদিনের এই সেলফি পোস্টটিও পছন্দ করছে মানুষ। প্রায় সকলেই সেলফিটি যে সুন্দর তা জানিয়ে, প্রাক্তন রাষ্ট্রপতির দীর্ঘায়ু কামনা করেন।

প্রসঙ্গত, প্রণব মুখোপাধ্যায় ২০১২ সালের জুলাই থেকে ২০১৭-এর জুলাই পর্যন্ত দেশের রাষ্ট্রপতি পদে আসীন ছিলেন। বয়সজনিত নানা অসুস্থতার কারণে তিনি আর পরবর্তী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাননি। এই মুহূর্তে তিনি অবসর জীবন কাটাচ্ছেন।  বেশ কিছুটা করে সময় দিচ্ছেন টুইটারেও।

সূত্র: এবেলা

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন