সেরা ব্যবসায় উদ্যোক্তা পুরস্কার পেলো স্নোটেক্স গ্রুপ

লেখক:
প্রকাশ: ৪ years ago

আন্তর্জাতিক লজিস্টিক প্রতিষ্ঠান ডিএইচএল ও বাংলাদেশের জনপ্রিয় ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের আয়োজনে ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, ২০১৯’-এ সেরা ব্যবসায় উদ্যোক্তা শ্রেণিতে পুরস্কার পেয়েছে রপ্তানিমুখী পোশাক শিল্প প্রতিষ্ঠান ‘স্নোটেক্স গ্রুপ’। করোনা পরিস্থিতির কারণে এবার ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে এ পুরস্কার দেওয়া হয়।

ভার্চুয়াল কনফারেন্সে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ডিএইচএলের ব্যবস্থাপনা পরিচালক মিয়ারুল হক, ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম প্রমুখ। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন নেপালের ব্যবসায়ী বিনোদ কুমার চৌধুরী।

 

স্নোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এস এম খালেদ বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা ব্যবসা করছি। আমরা কমিটমেন্ট ও সততা বজায় রেখেছি। সর্বোচ্চ কোয়ালিটি বজায় রেখেই প্রডাক্ট ডেলিভারি দিয়েছি। ভবিষ্যতেও এভাবে এগিয়ে যেতে চাই।’

স্নোটেক্স ২০০০ সালে বায়িং হাউজের মাধ্যমে যাত্রা শুরু করে।  ২০০৫ সালে নিজেদের প্রথম কারখানা হিসেবে প্রতিষ্ঠা করে স্নোটেক্স অ্যাপারেলস। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০১১ সালে ‘কাট অ্যান্ড সিউ’, ২০১৪ সালে ‘স্নোটেক্স আউটারওয়্যার’ এবং ২০১৯ সালে ‘স্নোটেক্স স্পোর্টসওয়্যার’ প্রতিষ্ঠা করা হয়। তাদের লাইফস্টাইল ব্র্যান্ড ‘সারা’। স্নোটেক্স আউটারওয়্যার গ্রিন ফ্যাক্টরি হিসেবে ইউএসজিবিসির লিড গোল্ড সার্টিফিকেট পেয়েছে। এছাড়া, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ‘হেলথ অ‌্যান্ড সেফটি’ অ্যাওয়ার্ড পেয়েছে স্নোটেক্স।   প্রতিষ্ঠানটিতে ১৬ হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হয়েছে।