সিলেট থেকে নির্বাচনি প্রচার শুরু করবেন আ.লীগের সভাপতি

:
: ৭ মাস আগে

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার (২০ ডিসেম্বর) সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচার শুরু করবেন। এর পর নির্বাচনের আগ পর্যন্ত ধারাবাহিকভাবে তিনি বিভিন্ন জেলা সফর করবেন এবং ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বিভিন্ন জেলায় নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন।

 

নির্বাচনি বিধি-নিষেধের কারণে প্রধানমন্ত্রী সরকারি সুযোগ-সুবিধা নেওয়া ছাড়াই এ জনসভাগুলোতে উপস্থিত হবেন। এসব জনসভায় প্রধানমন্ত্রী গত তিন মেয়াদে সরকারের অর্জনের পাশাপাশি আগামী দিনে উন্নয়নের ক্ষেত্রে সরকারের পরিকল্পনা তুলে ধরবেন।

বুধবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে সিলেটে যাবেন শেখ হাসিনা। সকাল ১১টার পরে তার সেখানে উপস্থিত হওয়ার কথা রয়েছে। হজরত শাহজালাল ও হজরত শাহ পরানের মাজার জিয়ারতের মাধ্যমে সিলেট সফর শুরু করবেন শেখ হাসিনা। এরপর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনি জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগের সভাপতি। সে জনসভা থেকেই আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নির্বাচনি প্রচার শুরু করবেন তিনি।

 

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানিয়েছেন, আগামী ২১ ডিসেম্বর বিকেল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুযালি নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

আগামী ২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। এদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন তিনি।

 

এর পর আগামী ৩০ ডিসেম্বর গোপালগঞ্জ এবং মাদারীপুর জেলা সফর করবেন আওয়ামী লীগ প্রধান। এদিন গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) আসনে নিজের নির্বাচনি এলাকায় জনসভায় বক্তব্য দেবেন বঙ্গবন্ধুকন্যা। এছাড়াও এদিন মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

এর আগে ২৭ ডিসেম্বর আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার ঘোষণা করবেন দলটির সভাপতি শেখ হাসিনা।