সিলেটে হাজতির জুতার ভেতর ইয়াবা, থানায় মামলা

:
: ২ years ago

আদালতে হাজিরা শেষে সিলেট কেন্দ্রীয় কারাগারে ঢোকানোর সময় শাব্বির খান (২৯) নামে এক হাজতির জুতার ভেতর থেকে ইয়াবা জব্দ করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে মহানগর পুলিশের জালালাবাদ থানায় জেলার মো. মুজিবুর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, শাব্বির খান অস্ত্র মামলার সাজাপ্রাপ্ত আসামি। ১৬ ফেব্রুয়ারি তাকে মামলার হাজিরার জন্য সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নিয়ে আসে পুলিশ। হাজিরা শেষে ওই দিন সন্ধ্যায় শাব্বির খানসহ অন্য হাজতিদের পুলিশ প্রহরায় প্রিজনভ্যানে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

ভ্যান থেকে হাজতিদের নামিয়ে জেল গেটে তল্লাশি করে কারা অভ্যন্তরে ঢোকাচ্ছিলেন কারারক্ষীরা। এ সময় হাজতি শাব্বির খানের জুতার মোজার ভেতর থেকে ১৮ পিস ইয়াবা জব্দ করেন তারা। এ নিয়ে কারাগারে শুরু হয় তোলপাড়।

বিষয়টি তাৎক্ষণিক সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানানো হয়। ১৭ ফেব্রুয়ারি সিলেট কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ আদালতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে এ বিষয়ে লিখিতভাবে জানান।

ওইদিন বিকেলে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মুজিবুর রহমান বাদী হয়ে হাজতি শাব্বির খানকে আসামি করে জালালাবাদ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব মন্ডলকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল খান বলেন, সিলেট কেন্দ্রীয় কারাগারের পক্ষ থেকে মামলা হয়েছে। মামলার এজাহারে হাজতি শাব্বির খানের হাতে ইয়াবা তুলে দেওয়া ব্যক্তির নামও উল্লেখ করা হয়েছে।