#

সিলেট বিভাগে প্রতিদিনই করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে। ২৫ আগস্ট জেলাটির দুটি ল্যাবে করোনা শনাক্তকরণ পরীক্ষায় ১৩৭ জনের ভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৩৬ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ১০১ জন। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৩৫৪ জন।

রাতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের দেহে করোনাভাইনাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ২৬ জন, সুনামগঞ্জের দু’জন, মৌলভীবাজারের ৩ জন ও হবিগঞ্জের ৫ জন রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, শাবিপ্রবির ল্যাবে মঙ্গলবার ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ১০১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ২৫ জন, হবিগঞ্জের ১৮ জন, মৌলভীবাজারের ৩৫ ও সিলেট জেলার ২৩ জন রোগী রয়েছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম রোগী শনাক্ত হওয়ার পর ২৫ আগস্ট পর্যন্ত এ বিভাগের চার জেলায় মোট ১০ হাজার ৩৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৪৭০ জন, আর সুনামগঞ্জে ১ হাজার ৯৭৬, হবিগঞ্জে ১ হাজার ৪৮৪ এবং মৌলভীবাজারে ১ হাজার ৪২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর গত ২৭ এপ্রিল প্রথম রোগী সুস্থ হওয়ার পর ২৫ আগস্ট দুপুর পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৯১৬ জন। এর মধ্যে সিলেটের ৩ হাজার ৫৮২ হাজার জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৮৯ জন, হবিগঞ্জে ৯৫৩ জন এবং মৌলভীবাজারের ৮৯২ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮১ জন। এর মধ্যে সিলেটে ১২৯ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

এ বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৩৮ জন। এর মধ্যে সিলেটে ৭০, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৪৩ ও মৌলভীবাজারে ১৬ জন। আর করোনাভাইরাসের উপসর্গ বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১ হাজার ২৬৬ জন।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন