সিটি নির্বাচন সুষ্ঠু না হলে আবারো কঠোর আন্দোলন: অধ্যাপক মাহবুবুর রহমান

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

আসন্ন সিটি নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) যথাযথ ভূমিকা রাখতে না পারলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান।

আজ (৫ মে’২৩) শুক্রবার বিকালে শাহবাগস্থ আনন্দবাজার আইএবি মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ঈদ পূর্ণমিলনীতে প্রধান অতিথির বক্তব্যে এই হুঁশিয়ারি দেন।

অধ্যাপক মাহবুবুর বলেন, সরকারি দলের প্রার্থীরা যাতে বল প্রয়োগ করে নির্বাচিত হতে না পারেন, সে ক্ষেত্রে ইসি বলিষ্ঠ ভূমিকা রাখবে এটিই আমরা আশা করি। যদি তা না হয়, এই নির্বাচনের পর ইসলামী আন্দোলন বাংলাদেশ কঠোর আন্দোলনে যাবে। পীর সাহেব চরমোনাইর ডাকে আমরা গণ-আন্দোলনে নামব। প্রথমেই সরকারের বিরুদ্ধে আন্দোলন করার আগে, ইসির বিরুদ্ধে আমরা সর্বশক্তি নিয়ে মাঠে নামব।

তিনি বলেন, দলীয় প্রতীকে এই সিটি নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত না হলে এই নির্বাচন দেওয়ার কোনো অর্থ নেই। যদি সাধারণ মানুষ নিঃশঙ্কচিত্তে ভোটকেন্দ্রে যেতে না পারে, তাহলে এ ধরনের নির্বাচনে শুধু নেতা কর্মী ও সাধারণ মানুষের জীবন বিপন্ন করা হচ্ছে।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ্ তালুকদারের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দাওয়াহ্ ও প্রশিক্ষণ সম্পাদক মুফতি হোসাইন মুহাম্মাদ কাউসার বাঙ্গালি।

এসময় আরও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ডাঃ মুহাম্মাদ শহিদুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মুফতী শওকত উসমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ওমর ফারুক ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক কে এম নাসির উদ্দিন, দফতর সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, অর্থ সম্পাদক মুহাম্মাদ শাহ পরান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আবু বকর সিদ্দিক, তথ্য ও গবেষণা সম্পাদক মুফতী আব্দুল হান্নান হোসেন, সংখ্যালঘু ও নৃ-গোষ্ঠী কল্যাণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন, উপ সম্পাদক মুহাম্মাদ রায়হানুল ইসলাম, মুহাম্মাদ কাওসার আহমেদ, মুহাম্মাদ মিজানুর রহমান প্রমুখ।