বেকারদরদী ইকবাল হোসেন তাপস,সিটি নির্বাচনে চলছে নতুন সমিকরণ!

:
: ৬ years ago

সোহেল আহমেদ: বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে বিশিষ্ট সমাজ সেবক ইকবাল হোসেন তাপসের পদচারণায় নাগরীকদের মধ্যে চলছে হিসেব নিকেস। রাজনৈতিক অঙ্গনে শুরু হয়েছে নতুন সমিকরণ। ব্যাপক প্রচার প্রচারনায় তাপস এখন অপ্রতিরোধ্য যোদ্ধা। নিজ দলের ঘুমিয়ে থাকা নেতা কর্মিসমর্থকদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। শহরের নানা প্রান্ত থেকে শুভেচ্ছা অভিনন্দে সিক্ত হচ্ছেন। দলিয় কর্মীরাই নন তাপসের গ্রহনযোগ্যতা পৌছে গেছে সব শ্রেনিপেশার মানুষের মধ্যে। ইতিমধ্যে দলীয় নতুন কার্যালয়েরর চাবি হস্তান্তর করেছেন ইকাবাল হোসেন তাপস।

বিরোধী দল জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন তাপসকে বরিশাল উন্নয়নের স্বপ্নযাত্রার সঙ্গী হিসেবে দেখছে নগরের সাধারন মানুষ। । স্কুল, কলেজ মাদ্রাসাসহ নানা প্রতিস্ঠানে অন্তরালে তার রয়েছে দারুন অবদান। স্থানিয় বেকারদের যতটুকু সম্ভব বিভিন্ন নীজ কোম্পানিসহ বিভিন্ন কোমপানীতে কর্মসংস্থানেরর সুযোগ করে দিয়েছেন। ফলে তরুন যুবসমাজসহ নগরবাসী মনেকরে আধুনিক বরিশাল গড়ার মহানায়ক মরহুম এ্যড. শওকত হোসেন হিরনের বিকল্প প্রার্থী হতে পারেন ইকবাল হোসেন তাপস।

জাপার কেন্দ্রীয় একাধিক সুত্র বলছে, বরিশালে তাপসই হচ্ছেন মেয়র প্রার্থী। দলের চেয়ারম্যানেরর নিকট থেকে আনুষ্টানিক ঘোষনাও আসতে পারে। তাপসের মেয়র পদে প্রার্থী হওয়ার খবরে আনন্দ বিরাজ করছে দির্ঘদিন ঝিমিয়ে পড়া দলের স্থানিয় নেতা কর্মিদের মধ্যে। দলের নেতারা এবার হাল ছাড়ছেন না। বরিশালে আবারও লাঙ্গলের অগ্রযাত্রা দেখতে চান তারা। এজন্য তাপসের নেতৃত্বের বিকল্প ভাবছেনা স্থানিয় নেতারা। সেই অনুপ্রেরণা পেয়েই তাপস ছুটে চলেছেন দলের নেতাকর্মি সমর্থকসহ সব শ্রেনির মানুষের কাছে।

সুত্র জানায়,বরিশাল একসময় জাতীয় পার্টির দুর্গ হলেও নানা কারোণে বিগত দিনে সিটিকর্পোরেশন নির্বাচনে তিনবারই প্রার্থী শুন্য ছিলো। আসন্ন সিটি নির্বাণকে কেন্দ্র করে ওইসব দলছুট নেতাদেরও ফিরিয়ে আনার চেস্টা করছেন ইকবাল হোসেন তাপস। প্রসঙ্গে জানতে চাইলে,জাপার কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল বাংলা আর্থটাইমস্ ২৪ডটকম কে বলেন, আমরা কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি। দলগত ভাবে এবার সিটি নির্বাচনে আমাদের প্রার্থী থাকবে উল্লেখ করে তিনি বলেন জাতীয় পার্টি গনমানুষের দল। এবার আর সমর্থন নয়,একক ভাবে মাঠে থাকবে আমাদের প্রার্থী। তবে তাপসের প্রার্থিতার বিষয়ে স্পস্ট কিছু না বললেও ক্লিন ইমেজ সম্পন্ন ব্যক্তিই প্রার্থী হবেন বলে মনে করেন এই রাজনিতীবিদ। এক প্রশ্নের উত্তরে তিনি আরো জানান, ইকবাল হোসেন তাপস মনোনয়ন প্রত্যাশী। দলমত নির্বীশেষে নগরের বড় একটি অংশ তাকে নিয়ে বেশ প্রচারনা চালাচ্ছে। তবুও দলের চেয়ারম্যানের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হবে।

এদিকে ইকবাল হোসেন তাপসের সাথে আলাপ করলে, তিনি প্রার্থী হওয়ার বিষয়টি সম্পুর্ণ বরিশালবাসীর উপর ছেড়ে দিয়ে বলেন,মানুষ চায় বরিশালের উন্নতি। আমাকে নিয়ে দলমত নির্বীশেষে সাধারন মানুষ যদি স্বপ্ন দেখে তাহলে অবশ্যই আমি তাদের প্রতি সম্মান দেখাব। মানুষ আমাকে পেয়ে বেশ উৎফুল্য। যেখানেই যাচ্ছি সকলের সমর্থন পাচ্ছি। এক প্রশ্নের জবাবে বলেন জাতীয় পার্টির উপর মানুষের আস্থা ফিরে এসেছে। বরিশালের অধিকাংশ মানুষের মধ্যে চেয়ারম্যান ( হোসেন মুহাম্মদ এরশাদ) সাহেবের প্রতি ভালোবাসা রয়েছে। প্রার্থী চাচ্ছে বরিশালের জনগণ এটা স্বিকার করেন ইকবাল হোসেন তাপস।