সাবেক এমপির কারখানায় চাঁদাবাজি, ছাত্রলীগকর্মী গ্রেফতার

লেখক:
প্রকাশ: ২ years ago

গাজীপুর মহানগরীর জাঙ্গালিয়াপাড়ায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবালের কারখানায় চাঁদাবাজির অভিযোগে এক ছাত্রীলগকর্মীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৭) বিকেলে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ছাত্রলীগের কর্মী ও শরিয়তপুর গোসাইরহাট থানার মোল্লাকান্দি এলাকার রবিন সরদার (২৬), শরিয়তপুরের মোল্লাপাড়া এলাকার শাহীন ওরফে শামীম সরদার (৩২), গাজীপুর মহানগরীর যোগীতলা এলাকার জোবায়ের আহমেদ হাওলাদার (২১) ও চতর এলাকার মনির (২৬)।

মামলা সূত্রে জানা যায়, জাঙ্গালিয়াপাড়ায় ডা. ইকবালের মালিকানাধীন বেন্টিলি লিমিটেড সোয়েটার নামে একটি পোশাক কারখানা রয়েছে। বুধবার কারখানা কর্তৃপক্ষ পরিত্যক্ত মালামাল আবু হানিফ নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে। হানিফ কারখানা থেকে কিনে নেওয়া মালামাল বের করতে গেলে রবিন সরদারসহ তার সহযোগীরা বাধা দেন। এ সময় মালামাল তাকে না দিলে ৩ লাখ টাকা চাঁদা দাবি করে রবিন।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে রবিন ২০-২৫ জনকে সঙ্গে নিয়ে অস্ত্রসহ কারখানার ভেতরে প্রবেশ করে। এক পর্যায়ে রবিন তার কাছে থাকা পিস্তল দিয়ে ফাঁকা গুলি ছুড়তে থাকে। এ সময় কারখানার নিরাপত্তাকর্মীদের মারধর করে মালামাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে সে।

এ বিষয়ে কারখানার ব্যবস্থাপক ফজলুল হক জাগো নিউজকে বলেন, এলাকায় মাইকিং করে কারখানার শ্রমিক ও স্থানীয়রা ধাওয়া করে রবিনসহ চারজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ সময় অন্যরা পালিয়ে যায়। এ ঘটনায় রবিনসহ ছয়জন এবং অজ্ঞাত আরও ৩০-৪০ জনকে আসামি করে সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা করেছি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে থানায় নিয়ে আসি। এ সময় তাদের ব্যবহৃত তিনটি মোটরসাইকেলও জব্দ করা হয়। এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষ মামলা করেছে।

এ ব্যাপারে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ইদ্রিস আলী বলেন, কলেজ শাখা ছাত্রলীগের কমিটি না থাকায় রবিনের কোনো পদ নেই। তবে তিনি কর্মী হিসেবে কলেজে রাজনীতি করেন।