সানজানার আত্মহত্যা: রিমান্ড শেষে বাবা কারাগারে

লেখক:
প্রকাশ: ২ years ago

রাজধানীর দক্ষিণখান এলাকায় ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানার (২১) আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলায় বাবা শাহীন আলমকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার সাব-ইন্সপেক্টর মোছা. রেজিয়া খাতুন এক দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

 

আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, ১ সেপ্টেম্বর শাহীন আলমের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ৩১ আগস্ট ময়মনসিংহের গফরগাঁও থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, গত ২৭ আগস্ট রাজধানীর দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা। সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা উম্মে সালমা (মনি) বাদী হয়ে মামলা করেন। এতে ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়েছে। আত্মহত্যার পূর্বে চিরকুটে ওই ছাত্রী তার বাবাকে ‘পশু ও রেপিস্ট’ বলে উল্লেখ করেন।