সাদিকের অব্যহতির কয়েক ঘণ্টার মাথায় নগরীতে খোকন অনুসারীদের হট্টগোল!

:
: ৮ মাস আগে

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে মেয়াদ শেষ হওয়ার চার দিন আগেই আজ বৃহস্পতিবার দায়িত্ব হস্তান্তর করেছেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তার দায়িত্ব হস্তান্তরের কয়েক ঘণ্টার মাথায় নগরীতে হাতাহাতি-হট্টগোল করতে দেখা গেছে নব-নির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত অনুসারীদের।

জানা গেছে, বৃহস্পতিবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৩৯ হাজার ৩৪৪ কোটি টাকা ব্যয়ে ৪৪ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। সভায় প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে বরিশাল সিটি করপোরেশন এলাকায় বিভিন্ন রাস্তা উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন ও বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

বরিশালের উন্নয়নে প্রকল্প অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে শোভাযাত্রার আয়োজন করেন খোকন সেরনিয়াবাত অনুসারী কাউন্সিলর ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শোভাযাত্রাটি নগরীর কাকলির মোড়ে পৌঁছালে ছাত্র ও যুবলীগের কিছু উশৃঙ্খল সদস্যরা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথাকাটাকি শুরু করেন। যা এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। পরে কোতয়ালী মডেল থানা পুলিশ এবং সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

অপরদিকে শোভাযাত্রা শেষে সোহেল চত্বরস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে যখন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করীম বক্তব্য দিচ্ছিলেন তখন ফের হট্টগোলের চেষ্টা করেন ছাত্র ও যুবলীগের কিছু সদস্যরা। সেখানেও সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এব্যাপারে খোকন অনুসারী একাধিক নেতাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয় নি।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে মেয়র খোকন সেরনিয়াবাতের প্রধান নির্বাচনী কার্যালয়ে কেন্দ্রীয় যুবলীগের সদস্য অসীম দেওয়ানের অনুসারী ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতির ঘটনা ঘটেছে।