সাতচল্লিশেও অদম্য আজহারুল

লেখক:
প্রকাশ: ৭ years ago

বয়স ৪৭। তাকে কী? বয়সের ভারকে থোরাই কেয়ার করেন আজহারুল ইসলাম। বাংলাদেশ নৌবাহিনীর এ অ্যাথলেট বছরের পর বছর জিতে নিচ্ছেন ডিসকাস থ্রোয়ের স্বর্ণ। ঘরোয়া অ্যাথলেটিকে এ ইভেন্টে তার সামনে কেউ দাঁড়াতেই পারছেন না।

১৯৯৪ সালে অ্যাথলেটিকে অভিষেক। তার দুই বছর পর থেকে স্বর্ণ জেতা শুরু। ২১ বছরের ক্যারিয়ারে সব মিলিয়ে তিনি জিতেছেন ৩২ টি স্বর্ণ পদক। এর মধ্যে সর্বশেষ চার আসরে ডিসকাস থ্রোয়ে শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছেন কিশোরগঞ্জ সদরের এ অদম্য পুরুষ।

শুক্রবার ৪১ তম জাতীয় অ্যাথলেটিকের প্রথম দিনে আজহারুল ইসলাম স্বর্ণ জিতলেন নিজের গড়া ১১ বছর আগের রেকর্ড ভেঙ্গে। ২০০৬ সালে ৪৪.০৬ মিটার চাকতি নিক্ষেপ করে স্বর্ণ জেতা দূরত্বটা শুক্রবার পেছনে ফেলেছেন তিনি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে তিনি চাকতি ফেলেছেন ৪৪.৩৭ মিটার দূরত্বে। এখানেই থামতে চাননা আজহারুল, খেলতে চান আরো ৫ বছর। ট্র্যাকের পাশে দাঁড়িয়ে এ ডিসকাস থ্রোয়ার বললেন,‘ইচ্ছে আছে আরো অন্তত ৫ বছর খেলা চালিয়ে যেতে।’

এক সময় চাকরি করতেন বাংলাদেশ সেনাবাহিনীতে। অবসর নেয়ার পর খেলা চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ নৌবাহিনীর চুক্তিভিত্তিক অ্যাথলেট হিসেবে। কিশোরগঞ্জে নিজের উদ্যোগে অনুশীলন করে দেশসেরা হয়েছেন আজহারুল। তার প্রত্যাশা আরো ভালো ট্রেনিং পেলে এসএ গেমসেও পদক জিততে পারবেন।