সাজেক থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অপহরণ

:
: ১০ মাস আগে

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়ন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

অপহরণের শিকার দীপিকা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী। তিনি খাগড়াছড়ি সদর উপজেলার বাসিন্দা।

 

স্থানীয় সূত্রে জানা যায়, দীপিকা তার বন্ধুদের নিয়ে সাজেকের পর্যটন এলাকায় বেড়াতে যাচ্ছিলেন। পথে রুইলুইপাড়া পর্যটনকেন্দ্রের কাছে জিরো মাইল এলাকা থেকে তাকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তার বন্ধুরা সাজেকে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি জানান। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে উদ্ধারে কাজ শুরু করেছে। ওই এলাকাটি ইউপিডিএফ নিয়ন্ত্রণাধীন বলেও স্থানীয় সূত্রে জানা গেছে।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতুলাল চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, কিছুক্ষণ আগে জিরো মাইল এলাকা থেকে এক পর্যটক অপহরণ হয়েছে বলে জানতে পেরেছি। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা বলা যাচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি দেখছে।

 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার বলেন, ছাত্রী অপহরণের বিষয়টি আমরা সর্বাধিক গুরুত্বের সঙ্গে দেখছি। আমরা বাঘাইহাট জোনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। বিজিবি, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এরইমধ্যে ওই ছাত্রীকে উদ্ধারে অভিযান শুরু করেছে। আমরা আশা করছি, খুব শিগগির তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হবে।

এ বিষয়ে রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, দুপুর সোয়া ১২টার দিকে সাজেকে যাওয়ার পথে কয়েকজন দুষ্কৃতিকারী গাড়ির গতিরোধ করে ওই ছাত্রীকে অপহরণ করে। আমাদের সাঁড়াশি অভিযান চলছে। আমরা আশাবাদী, ওই ছাত্রীকে শিগগির উদ্ধার করতে পারবো।