সাকিব-তামিমদের খেলা দেখতে এবার সিলেট যাচ্ছেন সিডন্স

:
: ২ years ago

ঢাকায় পৌঁছানোর পর দিনই শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির হয়েছিলনে নব নিযুক্ত ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স। এর আগে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা সিডন্স এসেছিলেন বিপিএলের খেলা দেখতে। এবার একই কারণে তিনি যাচ্ছেন সিলেটেও।

আগামীকাল সোমবার সিডন্সের সিলেটে যাওয়ার কথা রয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে রাইজিংবিডিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

ক্রিকেট অপারেশন্সের একজন কর্মকর্তা মুঠোফোনে বলেন, ‘এখন জাতীয় দলের খেলা নেই। সিডন্সের ঢাকায় বসে থেকে কাজও নেই। তাই তিনি সিলেটে গিয়ে ক্রিকেটারদের খেলা দেখার সিদ্ধান্ত নেন। সামনেই আফগানিস্তান সিরিজ আছে, তখন বিপিএল দেখার অভিজ্ঞতাও কাজে লাগাতে পারবেন।’

সোমবার থেকে টানা তিন দিন সিলেটে বিপিএলের ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত সবগুলো খেলা মাঠে বসে দেখার কথা রয়েছে তার। গত বুধবার তিনি অস্ট্রেলিয়া থেকে ঢাকায় আসেন।

সিডন্স এর আগে ২০০৭ থেকে ২০১১ বিশ্বকাপ পর্যন্ত সাকিব-তামিমদের কোচ ছিলেন। ২০১১ বিশ্বকাপ ব্যর্থতার পর চাকরি হারান। তার অধীনে বাংলাদেশ ১৯ টেস্টের মধ্যে ২টি, ওয়ানডেতে ৮৪ ম্যাচের ৩১টি জিতেছে। তবে টি-টোয়েন্টিতে ৮ ম্যাচের কোনোটিতে জিততে পারেনি।