সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে জিতল বরিশাল

লেখক:
প্রকাশ: ২ years ago

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ২৪তম ম্যাচে সিলেট সানরাইজার্সকে ১২ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। আগেই শেষ চার নিশ্চিত করা বরিশাল এই জয়ে শীর্ষস্থানে নিজেদের অবস্থান আরও দৃঢ় করল।

ইনগ্রামের ‘৯০’ রানের ঝড়ো ইনিংসেও জয়বঞ্চিত সিলেট-
ইনগ্রামের ঝড়ও জয়ের মুখ দেখাতে পারেনি সিলেটকে।
সিলেটে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রানের পাহাড় জড়ো করে বরিশাল। দলের পক্ষে অর্ধশতক হাঁকান মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইল। ২৮ বলে গড়া মুনিমের ৫১ রানের ইনিংসে দল পেয়েছিল উড়ন্ত সূচনা।

ক্রিজে থিতু হয়ে অর্ধশতকের দেখা পান গেইলও, যিনি ইনিংস শেষে ৪৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। এছাড়া সাকিব আল হাসান ১৯ বলে ৩৮ ও ডোয়াইন ব্রাভো মাত্র ১৩ বলে অপরাজিত ৩৪ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নামা সিলেটকে উড়ন্ত সূচনা এনে দেন কলিন ইনগ্রাম। তবে তার একক প্রচেষ্টা থামে শতক থেকে মাত্র ১০ রান দূরে। ৪৯ বলে ১৬টি চার ও ১টি ছক্কায় ৯০ রানে ইনগ্রাম আউট হতেই লড়াই থেকে পিছিয়ে পড়ে সিলেট।

ইনগ্রামের ‘৯০’ রানের ঝড়ো ইনিংসেও জয়বঞ্চিত সিলেট-
আসরে এটি বরিশালের ষষ্ঠ জয়।
শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রান। অন্যান্যদের মধ্যে মোসাদ্দেক হোসেন সৈকত ২১ বলে ৩৪ ও আলাউদ্দিন বাবু ১১ বলে ১৮ রান করেন। বরিশালের পক্ষে সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত (১ ওভার) ও ডোয়াইন ব্রাভো দুটি করে উইকেট শিকার করেন। ব্যাট হাতে ঝড় তোলা সাকিব বল হাতে ছিলেন নিয়ন্ত্রিত। তার বোলিংয়েই মূলত ম্যাচের নিয়ন্ত্রণ হাতে নেয় বরিশাল।

সংক্ষিপ্ত স্কোর
টস : সিলেট সানরাইজার্স

ফরচুন বরিশাল : ১৯৯/৪ (২০ ওভার)
গেইল ৫২*, মুনিম ৫১, সাকিব ৩৮, ব্রাভো ৩৪*
অপু ১৪/১, আলাউদ্দিন ২৮/১

সিলেট সানরাইজার্স : ১৮৩/৬ (২০ ওভার)
ইনগ্রাম ৯০, মোসাদ্দেক ৩৪, মিঠুন ১৯, আলাউদ্দিন ১৮*
শান্ত ২/২, সাকিব ২৩/২, ব্রাভো ৪২/২

ফল : ফরচুন বরিশাল ১২ রানে জয়ী।