সাংবাদিক সুমনের উপর নির্যাতনকারী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কালো পতাকা মিছিল

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালে ডিবিসি নিউজ চ্যানেলের ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতনের প্রতিবাদে ও অভিযুক্ত নগর গোয়েন্দা পুলিশের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে কালো পতাকা প্রদর্শন, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। আজ বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিল উদ্যেগে এ প্রতিবাদ কর্মসূচী পালিত হয়। প্রতিবাদ কর্মসূচীতে সংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুুষ উপস্তিত ছিল। আজ শুক্রবার সকাল ১১টায় বৈরী আবহাওয়া উপেক্ষা করে নগরীর সদররোডে এ কর্মসূচি পালিত হয়।

এডিটরস্ কাউন্সিল বরিশাল শাখার সভাপতি হাসিবুল ইসলাম হাসিবের সভাপতিত্বে কালো পতাকা প্রদর্শন মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের সভাপতি হুমাউন কবীর, সাধারন সম্পাদক আখতার ফারুক শাহিন,ইন্ডেপেন্ডেট টেলিভিশন বরিশাল ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, স্থানীয় দৈনিক ও প্রেস ক্লাব সাবেক যুগ্ম সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বেলায়েত বাবলু সহ বিভিন্ন সংবাদ কর্মী একাত্বতা প্রকাশ ও বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন।

এসময় বক্তরা বলেন আমাদের সাথে পুলিশের কোন বৈরতা নেই আমরা দোষি ডিবি পুলিশ সদস্যদের প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ন্যায্য ন্যায় দৃষ্টান্তমূলক বিচার করবে এই প্রত্যাশা করি।
বরিশালের সাংবাদিক সমাজ কোন লোক দেখানো সাসপেন্ডশন বিচার দেখতে চায়না। আমরা এর স্থায়ী চাকুরীচ্যুত বিচার কামনা করি।

সুমনের প্রতি যে নির্মম নির্যাতন করা হয়েছে তার সঠিক বিচার না হওয়া পর্যন্ত সাংবাদিক সমাজের আন্দোলন শুধু বরিশালেই নয় সারা দেশে ছড়িয়ে দেয়া হবে বলে হুসিয়ারী উচ্চরন করা হয়।