সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু ৫ দিনের রিমান্ডে

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এছাড়া, রেজাউল ও মনিরুলের ৪ দিন এবং জাকিরুলের ৩ দিন রিমান্ড মঞ্জুর করা হয়। এর আগে, পাঁচজনের ৩ দিন এবং চারজনের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

রোববার (১৮ জুন) জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, শনিবার (১৭ জুন) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে তোলা হলে বিচারক তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় গ্রেপ্তার ১৩ আসামির মধ্যে নয় জনকে পাঁচ দিন এবং অপর ৪ আসামিকে সাত দিন করে রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।’

উল্লেখ্য, গত বুধবার রাতে বকশীগঞ্জ পাটহাটি এলাকায় সন্ত্রাসীরা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পিটিয়ে ও ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। পরদিন চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে বকশিগঞ্জ থানায় ২২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ২০/২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে।