সাংবাদিক জিয়াউল হক আকনের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

লেখক:
প্রকাশ: ৫ years ago

বাকেরগঞ্জে জিয়াউল হক আকনের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ মম্মেলন করেছেন তার স্ত্রী সাবরিনা বেগম। ১২ জানুয়ানি (রবিবার) বাকেরগঞ্জ প্রেসক্লাবে সংবাদকর্মীদের উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি। তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক তাদের ধ্বংস করতে ও লিখনি বন্ধ করতে একের পর এক ষড়যন্ত্রমুলক মামলার শিকার হচ্ছেন তারা। আমার স্বামী মো. জিয়াউল হক আকন জাতীয় দৈনিক একুশে সংবাদ ও স্থানীয় দৈনিক প্রথম সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার হিসাবে কাজ করছেন।

 

 

তিনি বেশ কয়েকদিন যাবত বাকেরগঞ্জ থানার চিহ্নিত দালাল মদক ব্যবসায়ী দানিসুর রহমান লিমন ও দুর্ণীতিবাজ ওসি আবুল কালামের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে আসছিনে। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমার স্বামীর বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিতে থাকে। এর ধারাবাকিতায় ওসি আবুল কালাম ও মাদক ব্যবসায়ী লিমন গত ১ জানুয়ারি শ্লীলতাহানীর নাটক সাজিয়ে অনামিকা নামের এক নারীকে দিয়ে একটি মিথ্যা মামলায় ফাসায়। এমন খবর পেয়ে আমার স্বামী ওসি ফোন দিলে সে জানান আপনার বিরুদ্ধে আজ একটি মামলা হয়েছে কয়েক দিন পরে আরেকটি মামলা হতে যাচ্ছে।

 

 

তিনি আরও বলেন, আপনি সোজা মাথায় হাইটেন না হাটলে আরও বেশি ক্ষতিগ্রস্থ হবেন। তার এমন হুমকিতেই প্রমানিত হয় এটি একটি উদ্দেশ্যপূর্ণ ষড়যন্ত্রমুলক মামলা। বর্তমানে আমার স্বামীসহ পরিবারবর্গ পুলিশ হয়রানির শিকার। এমতাবস্থায় আমার স্বামী জিয়াউল হক আকনের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা থেকে অব্যহতি দানে গনমাধ্যমকর্মীসহ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামণা করছি। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক প্রথম সকালের নিউজ এডিটর ও মহাকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাওসার আহম্মেদ ক্ষৌণিশ, বাকেরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও খান মোহাম্মাদ সেলিম (দৈনিক ভোরের অঙ্গীকার),

 

 

 

দপ্তর সম্পাদক অরুন দাস (দৈনিক বাংলাদেশ বানী), সহ-দপ্তর সম্পাদক ও দৈনিক স্বাধীন বাংলাদেশ পত্রিকার নির্বাহী সম্পাদক মুহা. সফিক খান, কোষাধ্যক্ষ নোমান ডাকুয়া (জাতীয় দৈনিক স্বাধীন সংবাদ), উত্তম কুমার (দৈনিক দেশ জনপদ), বশির আহম্মেদ , বিএফ সবুজ (দৈনিক আজকের বরিশাল স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক বিজয়ের বুরো প্রধান), বাকেরগঞ্জ রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইমরান খান সালাম (দৈনিক আমাদের বরিশাল),

 

 

 

(সোহেল রানা (দৈনিক কলমের কন্ঠ), জয়দেব সাহা (দৈনিক ন্যায় অন্যায়), সাংবাদিক শাহীন হাওলাদার প্রমুখ। এদিকে সাংবাদিকদের পেশাগত কাজে বাঁধা সৃষ্টি করতে অব্যহত ষড়যন্ত্র মামলা প্রতিহত করতে স্থানীয় গণমাধ্যম কর্মীরা ঐক্যবন্ধ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। সূত্র জানায়, ধারাবাহিক আন্দোলনের প্রথম কর্মসূচি হতে পারে “দুর্ণীতিবাজ ওসি হটাও, গণমাধ্যম বাঁচাও”।