সাংবাদিক আর পুলিশের মধ্যে বন্ধুত্বপূর্ন সম্পর্ক থাকবে: বিএমপি কমিশনার

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বলেছেন, ভালবাসা, সন্মান, শ্রদ্ধার উপরে আর কিছু পাওয়ার হতে পারেনা। এটাই পরম পাওয়া। আমি সৌভাগ্যবান তাই সাংবাদিকদের ভালবাসায় সিক্ত হতে পেরেছি। আমি সাংবাদিকদের কাছে কৃতজ্ঞ।

সাংবাদিকদের সাথে পুলিশের বন্ধুত্ব থাকবে। সাংবাদিক পুলিশের দ্বন্দ হতে পারেনা। তিনি বলেন, আমার বরিশালের অভিজ্ঞতায় এখানকার সাংবাদিকরা অনেক পজেটিভ।

ভাল কাজের সমর্থন করে। শাহসী সাংবাদিক বরিশালে আছেন। কোন ভাবেই এই বন্ধন ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে আমাদের দৃষ্টি রাখতে হবে। এতে দেশ ও জনমানুষের উপকার হবে। আমরা এই সুসম্পর্ককে আরো এগিয়ে নিতে চাই।

বাংলাদেশে কেমন যেন পুলিশ জনগন দ্বন্দ রয়েছে, সেটা কেন ? এমনটা তো থাকতে পারেনা। জনগন পুলিশ একে অপরের বন্ধু। সাংবাদিক আর পুলিশের মধ্যে বন্ধুত্বপূর্ন সম্পর্ক থাকবে।

 

রোববার বেলা ১২ টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের আয়োজনে ক্লাবের হল রুমে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও মো. শাহাবুদ্দিন খান (বিপিএম বার) এর অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি ও বরিশাল থেকে বিদায় উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন। বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মুরাদ আহমেদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক, উপ পুলিশ কমিশনার আসরাফ ভূঞা, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল, মু ইসমাইল হোসেন নেগাবান, সহ সভাপতি কাজী আল মামুন, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন, সাধারণ সম্পাদক ফেরদাউস সোহাগ, বরিশাল প্রেসক্লাবের সিনিয়র সদস্য নুরুল আলম ফরিদ, হুমায়ুন কবির, কাজী মকবুল হোসেন, রাহাত খান, গোপাল সরকার, অপুর্ব অপু।

এসময় আরো উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার শারমিন সুলতানা রাখি, বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার ইনর্চাজ আজিমুল করিম, বরিশাল প্রেসক্লাবের কার্যনিবাহী সদস্য মিজানুর রহমান, কার্যনিবাহী সদস্য এম মোফাজ্জেল, কোষাধক্ষ সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক মো. রুবেল খান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কে এম নয়ন, ক্রীড়া সম্পাদক আরিফিন তুষার, দপ্তর সম্পাদক এম লোকমান হোসাইন, সাধারন সদস্য কাওসার হোসেন রানা, এম এম আমজাদ হোসাইন, জাকির হোসেন, বেলায়েত বাবলু, নাছিমুল হক, জিয়া উদ্দিন বাবু, কে এম এনায়েত হোসেন, মো. আনিছুর রহমান, শাহিন হাওলাদার সুমন, ফটো সাংবাদিক ফোরামের সভাপতি কামরুজ্জামান জুয়েল রানা, বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার প্রমুখ।

পরে বিদায়ী পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শহীদ আবদুর রব বরিশাল প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন বরিশাল, ইলেক্ট্রনিক মিডিয়া (বিইমজা), দৈনিক মতবাদ পত্রিকার পরিবার বর্গ, বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল ফটো সাংবাদিক পরিষদ, মফস্বল সাংবাদিক ফোরাম।

এর পরে বরিশাল প্রেসক্লবের পক্ষ থেকে বিদায়ী বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খানকে শুভেচ্ছা স্মারক তুলে দেন সভাপতি সম্পাদক সহ কার্যনিবাহী কমিটির সদস্যবৃন্দ।