সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবি বিএমএসএফ’র

লেখক:
প্রকাশ: ৩ years ago

অমৃত রায়, বিশেষ প্রতিনিধি::ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের চার সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

বুধবার (২৫ আগস্ট) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন, বিভিন্ন সময় সাংবাদিকরা মিথ্যা মামলায় হয়রানির শিকার হচ্ছেন। সাংবাদিকদের কন্ঠরোধ করতে পরিকল্পিতভাবে এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। কোনো মামলা দিয়ে সাংবাদিকদের কলম থামিয়ে রাখা যাবে না। অনতিবিলম্বে সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এসময় পটিয়ার আদালতে সাংবাদিকদের বিরুদ্ধে হুইপ শামসুল হক চৌধুরীর দায়ের করা ষড়যন্ত্রমূলক এ মামলা অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানান তারা।

উল্লেখ্য, ১৮ আগস্ট কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজাম, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক সাইদুর রহমান রিমন, বিএফইউজে’র সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাংবাদিক এসএম রানা ও মোহাম্মদ সেলিমসহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয় পটিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে।