সহায়ক সরকার নিয়ে কাদেরের ব্যাখ্যা ঠিক নয়: ফখরুল

লেখক:
প্রকাশ: ৭ years ago
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ব্যাখ্যা সঠিক নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহায়ক সরকারের যে ব্যাখ্যা দিয়েছেন, সেটা বোধ হয় সঠিক নয়। কারণ, সহায়ক বলতে আমরা যেটা বুঝিয়েছি, নির্বাচনকালে অন্তর্বর্তীকালীন সম্পূর্ণ দল-নিরপেক্ষ একটি সরকার থাকবে। এটার সঙ্গে আওয়ামী লীগ যে চিন্তা করেছে, সেই চিন্তার সঙ্গে কোনো মিল নেই।’

সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীকে দেখতে আসেন মির্জা ফখরুল। এর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, সব রাজনৈতিক দল আলাপ-আলোচনার ভিত্তিতে সহায়ক সরকারের কথা বলছে, যাতে সব দল আলোচনায় অংশ নিতে পারে। সেই একটা ব্যবস্থা নিয়ে আগামী নির্বাচনে সব দল যেতে চায়। কিন্তু সরকারি দলের নেতা ও মন্ত্রীদের কথায় বোঝা যাচ্ছে, তারা একতরফা নির্বাচন করে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। এবার এটা কোনোভাবেই দেশের মানুষ মানবে না।’

রোহিঙ্গা সংকট নিয়ে ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিবৃতি দিয়েছেন যে এটা অমানবিক শুধু নয়, মানবতাবিরোধী একটা অপরাধও সংঘটিত হচ্ছে। আমরা এ ব্যাপারে অতিদ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য জাতিসংঘের কাছে অনুরোধ জানাচ্ছি।