সর্বস্ব হারিয়ে রাস্তায় পড়ে ছিলেন তারা

লেখক:
প্রকাশ: ২ years ago

রাজধানীর গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেটের সামনে ও পোস্তগোলা ব্রিজ থেকে অচেতন অবস্থায় দুইজনকে উদ্ধার করা হয়েছে। অজ্ঞান পার্টির সদস্যরা ওই দুইজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে তাদের রাস্তায় ফেলে যান বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে ওই দুইজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। উদ্ধার ব্যক্তিরা হলেন- মো. শাহনেওয়াজ (৫৫) ও মো. সোহাগ (৩৪)।

উদ্ধার হওয়া শাহনেওয়াজের মেয়ের জামাই রানা জানান, আমার শ্বশুর ফকিরাপুলের একটি ট্রাভেল এজেন্সিতে চাকরি করেন। অফিসের কাজে বাসে পোস্তগোলায় যাচ্ছিলেন। ওই বাসে তাকে চকলেট খাইয়ে অচেতন করে তার কাছে থাকা ১০ হাজার টাকা নিয়ে চম্পট দেয় অজ্ঞান পার্টির সদস্যরা। পরে ওই গাড়ি থেকে পোস্তগোলা ব্রিজে নামিয়ে দিলে অচেতন অবস্থায় ওইখানেই পড়ে থাকেন। খবর পেয়ে আমরা তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। পরে স্টোমাক ওয়াশ দিয়ে স্যার সলিমুল্লাহ (মিটফোর্ড) মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অপরদিকে মো. সোহাগের ভাই সোহান জানান, কারওয়ান বাজারে একটি হার্ডওয়ারের দোকানে চাকরি করেন সোহাগ। মিরপুর ও বনানী এলাকায় টাকা কালেকশনে যান তিনি। টাকা উঠিয়ে একটি বাসে কারওয়ান বাজার আসার পথে ওই গাড়িতে সুকৌশলে তাকে নেশাজাতীয় কিছু খাইয়ে অচেতন করে তার কাছে থাকা ৪৪ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে ওই গাড়ি থেকে গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেটের সামনে নামিয়ে দিলে অচেতন অবস্থায় পড়ে থাকেন। ওইখান থেকে অচেতন অবস্থায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোমেন তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। পরে স্টোমাক ওয়াশ দিয়ে তাকে স্যার সলিমুল্লাহ (মিটফোর্ড) মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, গুলিস্তান ও পোস্তগোলা ব্রিজ থেকে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে দুইজন এসেছিলেন। আসার পরে তাদের দুজনকে স্টোমাক ওয়াশ দিয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।