সরকারি অফিস টাইমে ব্যক্তিগত ব্যাবসায়ীক কাজে ব্যস্ত থাকেন পাউবোর কর্মচারী খাইরুল

:
: ৬ years ago

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বরিশাল পওর বিভাগের অধীনে বাবুগঞ্জ উপবিভাগে কর্মরত স্পীড বোট চালক মোঃ খাইরুল ইসলামের কারণে পাউবো কর্মকর্তা কর্মচারী দের জীবন অতিষ্ট হয়ে উঠছে। খাইরুল ইসলাম পেশায় একজন স্পীড বোট চালক হলেও তার দাপটে অতিষ্ঠ কর্মচারী থেকে কর্মকর্তা পর্যন্ত। সরকারি নিয়ম অনুযায়ী কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীর ব্যবসা কিংবা পড়াশুনা চালাতে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন। পাউবোর এক কর্মকর্তা জানান, ফিংগার প্রিন্টের মাধ্যমে হাজিরা নিশ্চিত করা হয় আমাদের, খাইরুল ইসলাম সকালে মোটরসাইকেলে এসে একবার ও বিকালে ৫টার দিকে এসে হাজিরা দিয়ে যায়। কিন্তু বাকী সময় তিনি অফিসে অনুপস্থিত থাকেন। অফিস সময়ে তিনি তার ব্যবসা প্রতিষ্ঠান সাগরদী ধান গবেষনা রোডের মেসার্স আলম ট্রেডার্সে ব্যবসায়িক কার্য পরিচালনা করেন।

অভিযোগের সত্যতা যাচাই করতে ক্রেতা সেজে রবিবার সকালে সাড়ে ১১টায় খাইরুল ইসলাম তার ব্যবসা প্রতিষ্ঠানে আছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি একটা কাজে বাড়িতে যাচ্ছি, বিকালে আসেন দোকানে। এবিষয়ে রবিবার বিকাল ৪টায় পওর বিভাগের শাখা কর্মকর্তা বাবুলের কাছে খাইরুলের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন খাইরুল এখন অফিসে নেই। এব্যাপারে খাইরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি মাঝে মধ্যে অফিসের কাজ না থাকলে বাহিরে থাকি,সবসময় বাহিরে থাকি এই অভিযোগ মিথ্যা।

এব্যাপারে বরিশাল পওর বিভাগের অধীনে বাবুগঞ্জ উপপওর বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোঃ এরফান বলেন অফিস টাইমে অফিসের বাইরে গিয়ে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা আইনসিদ্ধ নয়। তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।